বাংলাদেশে কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্টফোন আনছে অপ্পো
বাংলাদেশে কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্টফোন আনছে অপ্পো
২০১৭-১০-২৪ ২২:১১:৫১
প্রিন্টঅ-অ+


ইন্ডাস্ট্রির প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসম্পন্ন সেলফি এক্সপার্ট ফোন বাংলাদেশের বাজারে নিয়ে আসছে ক্যামেরা ফোন ব্র্যান্ড অপ্পো। ‘এফ-ফাইভ’ নামক এই ফোনটি অপ্পোর প্রথম ফুল স্ক্রিন ডিভাইস।

এআই প্রযুক্তিসম্পন্ন এই সেলফি এক্সপার্ট স্মার্টফোনটি দেবে পারফেক্ট সেলফি অভিজ্ঞতা। বাংলাদেশে অপ্পোর ক্রমবর্ধমান তরুণ ভক্তদের চাহিদা মেটাইে এই স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে। ফোনটির সেলফি ক্যামেরাতে (ফ্রন্ট ক্যামেরা) ব্যবহার করা হয়েছে এআই বিউটি প্রযুক্তি, যা সেলফি শটকে আরো অসাধারণ করতে ম্যাসিভ গ্লোবাল ফটো ডাটাবেজ থেকে এআই ব্যবহার করে।

এছাড়াও এই ডিভাইসে থাকছে অপ্পোর প্রথম ফুল স্ক্রিন এফএইচডি+ ডিসপ্লে, যার মাধ্যমে উপভোগ করা যাবে প্রাণবন্ত ছবি এবং ফোনের কোনো আকার পরিবর্তন ছাড়াই ভিজ্যুয়াল ইনজয়মেন্ট। হাই-রেজ্যুলেশন স্ক্রিন দেবে আরো চমৎকার অভিজ্ঞতা।

এই সেলফি এক্সপার্ট স্মার্টফোনে রয়েছে আগের ফোনগুলোর তুলনায় অধিক আপডেটেড অপারেটিং সিস্টেম। ফোনটি নভেম্বর শুরুতে থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর