ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান
ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান
২০১৭-১০-২৩ ১৫:৩৫:২৮
প্রিন্টঅ-অ+


ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়া গেছে। রাষ্ট্রায়ত্ত জ্বালানি সংস্থা বাপেক্স এই গ্যাসক্ষেত্র উদঘাটন করেছে। ধারণা করা হচ্ছে, সাতশ বিলিয়ন কিউবিক ফিট গ্যাস পাওয়া যাবে এই গ্যাসক্ষেত্র থেকে।

সোমবার (২৩ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার তেজগাঁওয়ের কার্যালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সচিব এই ব্রিফিং করেন।

ব্রিফিংয়ে সচিব জানান, মন্ত্রিসভার আজকের বৈঠকে কোনও এজেন্ডা ছিল না। তবে বৈঠকে ভোলার শাহবাজপুরের নতুন গ্যাসক্ষেত্র পাওয়ার খবর নিয়ে আলোচনা করা হয়।

এসময় জানানো হয়, শাহবাজপুরে এর আগেও একটি গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়া গিয়েছিল। নতুন সন্ধান পাওয়া গ্যাসক্ষেত্রটি আগের গ্যাসক্ষেত্রটির তুলনায় দ্বিগুণেরও বেশি বড়। আগের গ্যাসক্ষেত্র ও নতুন গ্যাসক্ষেত্র মিলিয়ে শাহবাজপুর থেকে মোট এক ট্রিলিয়ন কিউবিট ফিট গ্যাস পাওয়া যাবে ধারণা করা হচ্ছে।

এছাড়া, মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ২০১৬-১৭ অর্থবছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর