রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
২০১৭-১০-২৩ ১৫:২৭:৩৩
প্রিন্টঅ-অ+


রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা গেছে, তারেক রহমানসহ এ মামলায় মোট চারজনকে আসামি করা হয়। অপর আসামিরা হলেন- একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, স্পেশাল করেসপন্ডেন্ট কনক সারওয়ার এবং সিনিয়র রিপোর্টার মাহাথির ফারুকী খান।

সোমবার সকালে আসামি কনক সারওয়ারের আইনজীবী মো. নজরুল ইসলাম আদালতে সময়ের আবেদন করেন। আবেদনে উল্লেখ করা হয়, কনক সারওয়ার চিকিৎসার জন্য দেশের বাইরে অবস্থান করছেন। এ জন্য তার সময়ের আবেদন মঞ্জুর করা হোক।

শুনানি শেষে আদালত সময়ের আবেদন না মঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আর মাহাথির ফারুকীর খানের পক্ষে কেউ আবেদন না করায় পলাতক দেখিয়ে তার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এ মামলার অন্য আসামি ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে পূর্বশর্তে জামিনের আবেদন করলে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। এছাড়া আদালত আগামী ২০ নভেম্বর তারেক রহমানসহ তিন আসামিকে গ্রেফতার করা গেল কিনা-এ মর্মে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেওয়া বক্তব্য ইটিভিতে সরাসরি প্রচার করার অভিযোগে ৮ জানুয়ারি চারজনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার বাদী তেজগাঁও থানায় এসআই বোরহান উদ্দিন। ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার সিএমএম আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইমদাদুল হক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর