বাংলাদেশে চালু হলো পেপ্যালের জুম সার্ভিস
বাংলাদেশে চালু হলো পেপ্যালের জুম সার্ভিস
২০১৭-১০-২০ ১৯:০৬:৫২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশে অনলাইনভিত্তিক জনপ্রিয় অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যালের জুম সার্ভিস চালু হয়েছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেপাল+জুম সার্ভিস লঞ্চিং সিরিমনি অ্যান্ড ফ্রিল্যান্সারস কনফারেন্স শীর্ষক অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
সোনালী, রুপালী, অগ্রণী, জনতা, উত্তরা, সিটি ও পুবালী ব্যাংকে প্রাথমিকভাবে এ সেবা চালু হয়েছে। শীঘ্র অন্যান্য ব্যাংকগুলোতেও এ সেবা চালু করা হবে।

বিশ্বের ২০৩টি দেশে পেপাল সেবা চালু আছে। এর মধ্যে মাত্র ২৯টি দেশে পেপালের পূর্ণাঙ্গ সেবা চালু আছে। ১০৩টি দেশে শুধু ইনবাউন্ড সেবা চালু রয়েছে। বাংলাদেশও ইনবাউন্ড সেবায় যুক্ত হলো।

এর মাধ্যমে দেশের বাইরের পেপ্যাল অ্যাকাউন্টধারীরা সহজেই তার অ্যাকাউন্ট থেকে সরাসরি জুম গ্রাহকের একাউন্টে অর্থ পাঠাতে পারবেন (ইনবাউন্ড)। প্রতিবার সর্বোচ্চ ১০ হাজর মার্কিন ডলার লেনদেন করা যাবে।

প্রতি লেনদেনে এক হাজার মার্কিন ডলার পর্যন্ত মাত্র ৪ দশমিক ৯৯ মার্কিন ডলার ফি লাগবে এবং এক হাজার মার্কিন ডলারের ওপর লেনদেনের ক্ষেত্রে আর কোনো ফি দিতে হবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর