ডেস্ট্রয়ার থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ও টর্পেডো ছুঁড়ল ইরান
ডেস্ট্রয়ার থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ও টর্পেডো ছুঁড়ল ইরান
২০১৭-১০-১৬ ২১:৩৬:৫০
প্রিন্টঅ-অ+


সাবমেরিন ও ডেস্ট্রয়ারগুলি থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ও টর্পেডোর পরীক্ষা চালালো ইরানের নৌবাহিনী।

সামরিক মহড়ার সম্প্রতি অত্যাধুনিক এসব সমরাস্ত্রের পরীক্ষা চালানো হয়

ভারত মহাসাগর ও পারস্য উপসাগরের বিশাল এলাকা জুড়ে গত কয়েকদিন ধরে বেলায়েত-৯৪ নামের এই মহড়া শুরু হয়েছে। সেখানেই অত্যাধুনিক এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো ইরান।

ইরানের নৌবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, গাদির ও তারেক শ্রেণির বেশ কয়েকটি সাবমেরিন সাগরে কল্পিত শত্রুর বহু ভাসমান টার্গেট শনাক্ত করার পর টর্পেডো নিক্ষেপ করে সাফল্যের সঙ্গে সেগুলো ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। ইরানে তৈরি জামারান ডেস্ট্রয়ারসহ অন্যান্য যুদ্ধজাহাজ থেকেও বিভিন্ন মডেলের টর্পেডো নিক্ষেপ করা হয়েছে বলেও জানান তিনি।

দেশটির মুখপত্র জানিয়েছে, নৌবাহিনী ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য নাসের ক্ষেপণাস্ত্রেরও সফল পরীক্ষা চালিয়েছে। তিনি আরও জানান, রকেট লঞ্চার ও মেশিনগানে সজ্জিত ইরানে তৈরি এবি২১২ হেলিকপ্টারও সুনির্দিষ্ট লক্ষ্যবস্তু ধ্বংস করতে পেরেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর