‘ব্লু-হোয়েল’ সার্চে শীর্ষে ভারত, বাংলাদেশ তৃতীয়
‘ব্লু-হোয়েল’ সার্চে শীর্ষে ভারত, বাংলাদেশ তৃতীয়
২০১৭-১০-১৫ ১৮:৩৫:৫৭
প্রিন্টঅ-অ+


ভয়ঙ্কর মরণঘাতী ব্লু -হোয়েল গেম নিয়ে আগ্রহের যেন শেষ নেই। আর এ গেমটি সম্পর্কে জানার আগ্রহ সবচেয়ে বেশি ভারতীয় উপমহাদেশে।

আর গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে নানা রকম তথ্য ছড়াচ্ছে।

গুগল ট্রেন্ডিং রিপোর্ট (গুগলে কোনও শব্দ অনুসন্ধান) বলছে ব্লু-হোয়েল সার্চে শীর্ষ পাঁচটি দেশই দক্ষিণ এশিয়ার।

রবিবার বিকেল পর্যন্ত গুগল ট্রেন্ডিং রিপোর্টে দেখা গেছে, ‘ব্লু-হোয়েল’ শব্দটি সার্চ টার্মে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ভারতে আর শহর হিসেবে কলকাতায়। আর এরপরেই অবস্থান করছে পাকিস্তান। ব্লু হোয়েল খোঁজায় ভারত-পাকিস্তানের পর তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। এর পরে যথাক্রমে অবস্থান করছে যথাক্রমে শ্রীলঙ্কা ও নেপাল।

গুগলের গ্রাফ চিত্রে দেখা গেছে, এই শব্দটি সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এবছরই ১৪ থেকে ২০ মের মধ্যে। এরপর এর ‘খোঁজ’ কিছুটা কমেছে। এরপর আগস্ট মাসে ফের তা বেড়ে গেছে।

বলা হয়ে থাকে ব্লু হোয়েল স্যোশাল মিডিয়া সাইটগুলোতে খেলা হয় এমন একটা গেম। এই গেমের এডমিন খেলোয়ারকে একটার পর একটা কাজ করতে বলেন। যেগুলো ধীরে ধীরে কঠিন থেকে কঠিনতম হতে থাকে। বলা হয় এ গেমের ধাপ ৫০টি এবং শেষ পর্যায়ে বা ৫০তম ধাপে খেলোয়ারকে তার জীবন দিতে চ্যালেজ্ঞ দেয়া হয়। খেলোয়ারের আত্মহননের মাধ্যমে এ খেলার সমাপ্তি ঘটে। তাই এটিকে ‘সুইসাইড গেম’ হিসেবেও অভিহিত করা হচ্ছে।

ব্লু হোয়েল চ্যালেঞ্জ কোন অ্যাপ নয়। ডাউনলোড করা যায় এমন কোন গেম নয়। অথবা স্যোশাল মিডিয়াতে থাকা কোনো ‍গ্রুপও নয়। এটা দুজন ব্যক্তির মধ্যে আলাপচারিতা মাত্র। যাদের একজন খেলোয়ার এবং অপরজন এডমিন বা কিউরেটর। এই আলাপচারিতা হতে পারে অন্তর্জালের যেকোন জায়গায়।

সূত্র: গুগল ট্রেন্ডিং

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর