কিংবদন্তিদের কাতারে নাম লেখালেন সাকিব
কিংবদন্তিদের কাতারে নাম লেখালেন সাকিব
২০১৭-১০-১৫ ১৮:৩৪:১২
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের পর কিছুটা চাপ নিয়েই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। তবে সবকিছু ছাপিয়ে ব্যাট হাতে নেমে দুর্দান্ত এক মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫ হাজার রানের কীর্তি গড়লেন সাকিব। এদিন ব্যাট হাতে ৪৯৮৩ রান নিয়ে তিন নম্বর পজিশনে নেমেছিলেন তিনি। টাইগারদের হয়ে এর আগে ওপেনার তামিম ইকবালই এই রেকর্ডের একক মালিক ছিলেন।

এখানেই শেষ নয়! ব্যাটিং রেকর্ডের পাশাপাশি আরও একটি দুর্দান্ত কীর্তি স্পর্শ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়ানডেতে এখন পর্যন্ত মাত্র চারজন ক্রিকেটার একই সঙ্গে পাঁচ হাজার রান ও ২০০টি উইকেট শিকার করেছেন। আর পাঁচ হাজার রানের ঘরে পৌঁছে সাকিব পঞ্চম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন।

এই রেকর্ডের অন্যান্য মালিকরা হলেন, শ্রীলঙ্কার সনথ জয়সুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩৪৩০ রান ও ৩২৩ উইকেট), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১৫৭৯ রান ও ২৭৩ উইকেট), পাকিস্তানের শহীদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট) এবং আরেক পাকিস্তানি আব্দুর রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫০৮০ রান ও ২৬৯ উইকেট)।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর