কেরানীগঞ্জে চালু হচ্ছে দেশের প্রথম পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি
কেরানীগঞ্জে চালু হচ্ছে দেশের প্রথম পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি
২০১৭-১০-১৪ ০১:৪৭:২১
প্রিন্টঅ-অ+


তৈরি হচ্ছে কেরানীগঞ্জ। চালু হতে যাচ্ছে দেশের প্রথম পরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি। সব ধরনের ময়লা-আবর্জনা পরিষ্কার করা হবে নিয়মিতভাবে, প্রতিদিন। রাস্তা-ঘাট, ড্রেন এবং সুয়ারেজ লাইনও নিয়মমাফিকভাবে পরিষ্কার করা হবে। প্রাথমিকভাবে ৩৫টি ডাম্পিং ভ্যানের মাধ্যমে দিনে দুইবার (সকালে এবং বিকালে) আবর্জনা সংগ্রহ করা হবে। এরপর এই বর্জ্য থেকে উৎপাদন হবে বিদ্যুৎ। সারা কেরানীগঞ্জে এখন যে ময়লা-আবর্জনা জমা হয় তার সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে।
সকলকে অনুরোধ করব যেখানে-সেখানে ময়লা না ফেলে নির্দিস্ট স্থানে ফেলার জন্য। ইতোমধ্যে ওয়ার্ডের মেম্বার, ইউনিয়নের চেয়ারম্যান এবং উপজেলা পরিষদকে এই প্রকল্পের সাথে সম্পৃক্ত করা হয়েছে। সকলের সম্বিলিত প্রচেষ্টায় কেরানীগঞ্জ হবে সুন্দর এবং পরিষ্কার-পরিচ্ছন্ন; গড়ে উঠবে আগামীর কেরানীগঞ্জ।
(নস্রুল হামিদ, এমপি, প্রতিমন্ত্রী-বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক মন্ত্রণালয়)

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফেসবুক থেকে এর অারো খবর