কুয়েট রেডিওর অ্যান্ড্রয়েড অ্যাপ
কুয়েট রেডিওর অ্যান্ড্রয়েড অ্যাপ
২০১৭-১০-০৬ ১৪:২৮:৪৭
প্রিন্টঅ-অ+


কুয়েট রেডিও হলো, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসভিত্তিক রেডিও। দীর্ঘদিন ধরে এটির কার্যক্রম শুধু ওয়েবপেজভিত্তিক রেডিওর মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু বর্তমানে এটির অ্যান্ড্রয়েড অ্যাপ ভার্সনটি পাওয়া যাবে প্লে স্টোরে।

কুয়েট রেডিও অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপ করেছে ইকারাস নামক অ্যাপ ডেভেলপার গ্রুপ। এই গ্রুপটিও কুয়েটের কিছু শিক্ষার্থী দ্বারাই পরিচালিত।

সম্প্রতি ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন কুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এ সময় আরো উপস্থিত ছিলেন পরিচালক ছাত্রকল্যাণ ড. সোবহান মিয়া এবং সহকারী পরিচালক ছাত্রকল্যাণ বিষ্ণু সরকার বাঁধন, প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এবং প্রফেসর মিহির রুঞ্জন হালদার।

কুয়েট রেডিও অ্যান্ড্রয়েড অ্যাপের ফিচারগুলো হলো-
* কুয়েট রেডিওর সম্প্রচারিত সকল অনুষ্ঠান সরাসরি শোনা যাবে।
* অ্যাপটির মাধ্যমেই বার্তা পাঠানো যাবে অনুষ্ঠান চলাকালীন সময়ে।
* পূর্বে সম্প্রচারিত প্রোগ্রামগুলো শোনা যাবে।
* ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ খবর পাঠানো যাবে যাদের কাছে অ্যাপ ইন্সটল করা আছে।
* অ্যাপ চালু রেখে অন্য কাজ করা যাবে।

অ্যান্ড্রয়েড অ্যাপটি সম্পর্কে ‘ইকারাস’ এর সিইও সিএসই ২কে১৩ ব্যাচের মুশফিকুর রহমান জয় বলেন, ‘লাইফ+ অ্যাপের মাধ্যমে ইকারাসের পথ চলা শুরু হয়। আমরা সবসময়ই চেয়েছি নাগরিক জীবনকে টেকনোলজি ব্যবহারের মাধ্যমে কিভাবে একটু সহজ করা যায়। সে চিন্তাগুলো নিয়ে কাজ করে ইকারাস। কুয়েট রেডিও আমাদের দ্বিতীয় অ্যাপ। এটি দিয়ে স্মার্টফোনে খুব সহজে গান শোনার পাশাপাশি অন্যান্য কাজ করা যাবে। মানসম্মত আরো অ্যান্ড্রয়েড অ্যাপ আমরা তৈরি করবো।’

কুয়েট রেডিওর প্রেসিডেন্ট ইসিই ২কে১৩ ব্যাচের মৃন্ময় মণ্ডল তুষার বলেন, ‘এই অ্যান্ড্রয়েড অ্যাপটি কুয়েট রেডিওকে আরো জনপ্রিয় করে তুলবে। ইকারাস গ্রুপকে ধন্যবাদ কুয়েট রেডিওর সঙ্গে থাকার জন্য।’

তিনি আরো বলেন, কুয়েট রেডিওতে নতুন আরজে নিয়োগ চলছে। এ বিষয়ে সকল তথ্য রেডিওর ফেসবুক পেজে (www.facebook.com/kuetradio) পাওয়া যাবে। কুয়েট রেডিও অ্যাপ ডাউনলোড লিংক : goo.gl/7cQeDk।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর