ওয়াশিংটনে আজ যুক্তরাষ্ট্র-বাংলাদেশ নিরাপত্তা বিষয়ক সংলাপ
ওয়াশিংটনে আজ যুক্তরাষ্ট্র-বাংলাদেশ নিরাপত্তা বিষয়ক সংলাপ
২০১৭-১০-০২ ০৮:৩০:৪৭
প্রিন্টঅ-অ+


মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ষষ্ঠ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নিরাপত্তা সংলাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাওয়া সংলাপে সভাপতিত্ব করবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুক্তরাষ্ট্র বিষয়ক মহাপরিচালক আবিদা ইসলাম ও যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ও সামরিক বিষয়ক ভারপ্রাপ্ত উপসহকারি পররাষ্ট্রমন্ত্রী মাইকেল মিলার।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট- সংলাপে অংশগ্রহণ করবেন। ২০১২ সালে শুরু হওয়া এই সংলাপ, বাংলাদেশের সাথে আমাদের ক্রমবর্ধমান নিরাপত্তা সম্পর্ক এবং এই অঞ্চলে শান্তি ও সমৃদ্ধির জন্য আমাদের যৌথ প্রতিশ্রুতির প্রতিফলন। আলোচনার বিষয়বস্তু হবে আঞ্চলিক নিরাপত্তা চ্যালেঞ্জসমূহ, এবং পাশাপাশি অংশীদারিত্ব বিস্তারের প্রচেষ্টায় মানবিক সহায়তা ও দুর্যোগ ত্রাণ প্রসার, শান্তিরক্ষা, প্রতিরক্ষা বাণিজ্য, সামরিক সহযোগিতা, সন্ত্রাসবাদ মোকাবেলা, সমুদ্র নিরাপত্তা এবং আঞ্চলিক প্রতিরক্ষা বিষয়ে আলোচনা করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর