শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩৭৫ রান
শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩৭৫ রান
২০১৭-১০-০২ ০৮:২৬:১৭
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকার দেয়া ৪২৪ রানের পাহাড় সমান টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। চতুর্থ দিন শেষে তিন উইকেট হারিয়ে ৪৯ রান সংগ্রহ করেছে টাইগাররা। শেষ দিনে প্রয়োজন ৩৭৫ রান।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে তামিম ইকবাল এবং শেষ বলে মুমিনুল হককে আউট করেন মরনে মরকেল।

এমন অবস্থায় ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম। তবে ৩২ রান করে আউট হয়ে যান ইমরুল। কেশব মহারাজার বলে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের হাতে ক্যাচ দেন তিনি। ১৬ রান নিয়ে এখনো অপরাজিত আছেন মুশফিক।

ইমরুল মাঠ ছাড়ার পরই চা বিরতির সঙ্কেত দেয় আম্পায়াররা। তবে এ বিরতির পর মাঠে নামতে পারেনি খেলোয়াড়রা। বৃষ্টির জন্য দিনের শেষ সেশনে একটি বলও মাঠে গড়ায়নি। শেষমেশ চতুর্থ দিনের খেলা বাতিল করে ম্যাচের নীতি নির্ধারকরা।

এই টেস্ট জেতার জন্য আজ বাংলাদেশের প্রয়োজন ৩৭৫ রান। ম্যাচটি ড্র করতে হলে ব্যাট হাতে টাইগারদের মাঠে থাকতে হবে সারা দিন। আর জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ৭টি উইকেট।

তবে আবহাওয়া পূর্বাভাসে কাল পচেফস্ট্রমের সেনওয়েস পার্কে লাঞ্চ পর্যন্ত বৃষ্টি থাকতে পারে বলে জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

এদিকে ব্যক্তিগত ষষ্ঠ ওভারের প্রথম দুই বল করার পরই ইনজুরিতে পড়েন মরকেল। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ডাক্তারের পরামর্শের পরই বোঝা যাবে যে তিনি শেষ দিন বল করবেন কিনা।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৪৯৬/৩ (ডি.)
বাংলাদেশ প্রথম ইনিংস: ৩২০ অলআউট
দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ২৪৭/৬ (ডি.)
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৪৯/৩
টার্গেট: ৪২৪ রান

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর