৩৬৯ রানে পিছিয়ে থেকে দিন শেষ করল টাইগাররা
৩৬৯ রানে পিছিয়ে থেকে দিন শেষ করল টাইগাররা
২০১৭-০৯-৩০ ০৮:৫৫:৪৩
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকার ৪৯৬ রানের জবাবে পচেফস্ট্রুম টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে তিন উইকেট হারিয়ে চাপে রয়েছে বাংলাদেশ।

৪৯৬ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষ সেশনে ৩৪ ওভারে ৩ উইকেটে ১২৭ রান করেছে বাংলাদেশ। এখনো দক্ষিণ আফ্রিকার থেকে ৩৬৯ রানে পিছিয়ে রয়েছে মুশফিকের দল। দিন শেষে তামিম ইকবাল ২২ ও মমিনুল হক ২৮ রানে অপরাজিত রয়েছেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ব্যর্থ টাইগার ওপেনার ইমরুল কায়েস। দলীয় ১৬ রানের মাথায় কাগিসো রাবাদার একটি খাটো লেন্থের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন কায়েস। আউট হওয়ার আগে মাত্র ৭ রান সংগ্রহ করেন তিনি। এর পর অফস্টাম্পের বাইরে বলে ডিফেন্স করতে গিয়ে প্রথম স্লিপে ক্যাচ দেন লিটন দাস। ব্যক্তিগত ২৫ ও দলীয় ৩৬ রানে আউট হন লিটন।

ব্যক্তিগত ৬ ও ১৫ রানে স্পিনার কেশব মহারাজের বলে স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে যান মুশফিকুর রহিম। কিন্তু সেই মহারাজের বলে বধ মুশফিক। ব্যক্তিগত ৪৪ রানে ও দলীয় ১০৩ রানে মহারাজের বলে ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ দেন মুশফিক।

এর আগে ৪৯৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। দ্বিতীয় দিনের চা বিরতির আগে ৩ উইকেটের বিনিময়ে ৪৯৬ রান তুলে বিরতিতে যায় প্রোটিয়ারা। এরপরই ইনিংস ঘোষণা করে দ.আফ্রিকার অধিনায়ক।

প্রোটিয়াদের ম্যারাথন ইনিংসে উদ্বোধনী ব্যাটসম্যান ডিন এলগার ১৯৯, হাশিম আমলা ১৩৭ ও অভিষিক্ত ব্যাটসম্যান মার্করাম ৯৭ রান সংগ্রহ করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর