নবজাতক শিশু বেড়াবে ড্রোনে!
নবজাতক শিশু বেড়াবে ড্রোনে!
২০১৭-০৯-২৬ ০৭:০০:৩৩
প্রিন্টঅ-অ+


আমরা এখন ডিজিটাল যুগে বাস করছি। তাই নবজাতক শিশুকে স্ট্রলার বা ক্যারিয়ারে নিয়ে ঘুরে বেড়ানোর মতো ঝামেলা ভুলে যান। এর পরিবর্তে নবজাতক শিশুকে বহনের বিষয়টিকে নিয়ে যান নতুন উচ্চতায়।

স্ট্রলার বা ক্যারিয়ারে নবজাতক শিশুকে বহনের ঝামেলাটির সমাধান দিয়েছেন ইউটিউবার সিমোন জিয়ার্টজ। তবে তার এই ধারণাটি সত্যিকার অর্থে কিন্তু অশুভ- ড্রোনে শিশু বহন।

ডিজিটাল প্রেমী অভিভাবকদের তিনি মজা করে পরামর্শ দিয়েছেন, নবজাতককে ড্রোনে বহন করার জন্য। ড্রোনে প্রতীকী রূপে পুতুল বহন করে তিনি তা দেখিয়েছেন।

ভিডিওতে দেখা গেছে, প্রথম শিশুটি (পুতুল) মাত্র ২ সেকেন্ডের মধ্যে ড্রোন সহ মাটিতে আছড়ে পড়েছে। এরপর সিমোন চেষ্টা করেন আরো ছোট শিশুর (ছোট পুতুল) মাধ্যমে তা করে দেখানোর। কারণ ১ বছর বয়সি শিশুর ওজনের তুলনায় ১ মাস বয়সি শিশুর ওজন এক্ষেত্রে সুবিধার।

ইউটিউবার সিমোন মূলত দর্শকের বিনোদন দেওয়ার জন্য মজা করে এমন পরিকল্পনার ভিডিওটি তৈরি করেছেন। বাস্তবে কিন্তু কখনোই এটি কাম্য নয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর