প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন
২০১৭-০৯-২৫ ০৬:২০:৫১
প্রিন্টঅ-অ+


বিদেশি কয়েকটি গণমাধ্যমের সূত্র ধরে দেশীয় গণমাধ্যমে প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে তার কার্যালয়।

রোববার প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়েছে।

প্রসঙ্গত, বিদেশি সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে বাংলাদেশের সংবাদপত্রে খবরটি প্রকাশ হওয়ার পর রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রধানমন্ত্রীর কার্যালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর ওপর গত ২৪ আগস্ট হামলার ষড়যন্ত্রের খবর সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।

এতে আরো বলা হয়, দেশের নিরাপত্তার স্বার্থ পরিপন্থী এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যে কোনো দায়িত্বশীল ব্যক্তি বা সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। এরূপ ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সবাইকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

এ ছাড়া রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আমির হোসেন আমুও সাংবাদিকদের বলেন, এই খবরের সত্যতা পাননি তারা।

তবে রোববার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে মতবিনিময় ও ত্রাণ বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে প্রধানমন্ত্রীর আকাশছোঁয়া জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি একটি মহল তাকে হত্যার চক্রান্ত করছে।

ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে সাধারণ অধিবেশনে যোগ দিতে গিয়ে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর