বিশ্বের সর্বোচ্চ ভবন থেকে সূর্যোদয় পর্যবেক্ষণ
বিশ্বের সর্বোচ্চ ভবন থেকে সূর্যোদয় পর্যবেক্ষণ
২০১৫-১১-০১ ০৯:৫৭:১৪
প্রিন্টঅ-অ+


সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে স্থাপিত বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফা থেকে খুব শিগগিরই সূর্যোদয় পর্যবেক্ষণের সুযোগ তৈরি হচ্ছে।

বুর্জ খলিফা কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার (০৬ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

বৃহস্পতিবার বুর্জ খলিফা কর্তৃপক্ষ জানায়, খুব শিগগিরই বুর্জ খলিফা থেকে দর্শনার্থীরা সূর্যোদয় দেখতে পাবেন। এ জন্য দর্শনীর্থীদের কাছে সপ্তাহে শুক্রবার ও শনিবার টিকিট বিক্রি করা হচ্ছে।

ভবনটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, দর্শনার্থীরা ভোর ৫টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত ১২৪ তলা থেকে সূর্যোদয় পর্যবেক্ষণ করতে পারবেন।

এ জন্য প্রাপ্তবয়স্ক দর্শনাথীদের জন্য ১২৫ দিরহাম বা ৩৪ ডলার (বাংলাদেশি টাকায় দুই হাজার ৬৫৬ টাকা) এবং চার থেকে ১২ বছর বয়সীদের ৯৫ দিরহাম বা ২৬ ডলার (বাংলাদেশি টাকায় দুই হাজার ৩১ টাকা) মূল্যের টিকিট কাটতে হবে। তবে চার বছরের কম বয়সীদের প্রবেশ মূল্য ফ্রি।

এর আগে ২০১০ সালে ৪ জানুয়ারি ৮৮১ মিটার বা দুই হাজার সাতশ’ ১৭ ফুট (প্রায় আধা মাইল) উচ্চতার এই সর্বোচ্চ ভবনটি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিলো।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর