ইতিহাস সৃষ্টি করল ওবামার টুইট
ইতিহাস সৃষ্টি করল ওবামার টুইট
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৮-১৭ ০২:০৭:৩৩
প্রিন্টঅ-অ+


টুইটারের ইতিহাসে সর্বাধিক লাইক পাওয়ার রেকর্ড গড়েছে বারাক ওবামার সাম্প্রতিক একটি টুইট।

হতে পারে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পছন্দের যোগাযোগ মাধ্যম টুইটার, কিন্তু টুইটারের ইতিহাসে সর্বাধিক পছন্দ করা হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার একটি টুইট।

জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটারের যাত্রা শুরু হয়েছিল ২০০৬ সালে। এরপর গত ১১ বছরে যত টুইট হয়েছে তার মধ্যে বারাক ওবামার সাম্প্রতিক একটি টুইট সর্বোচ্চ লাইক পাওয়ার রেকর্ড গড়েছে।

ভার্জিনিয়ার চার্লোটেসভিলে শহরে উগ্রবাদী শ্বেতাঙ্গদের সহিংসতার প্রতিক্রিয়া জানাতে গত শনিবার ওবামা ৩টি টুইট করেছিলেন। এর মধ্যে ছবিযুক্ত প্রথম টুইটটি ৩ মিলিয়ন লাইক-এর মাইলফলক অর্জন করেছে। বিবিসিকে এ তথ্য জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ওবামা ওই টুইটে দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার একটি উক্তি উল্লেখ করেন: ‘কারো চামড়ার রঙ কালো, কিংবা সে কোথা থেকে এসেছে বা তার ধর্ম কী, এসব চিন্তা করে অন্যকে ঘৃণা করার জন্য কারোরই জন্ম হয়নি।’

নেলসন ম্যান্ডেলা তার আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’ এ লিখেছিলেন বর্ণ বৈষম্যের বিরুদ্ধে মানবতার বিখ্যাত এই উক্তি।

এই উক্তিটি ওবামা তার টুইটে উল্লেখ করে নিজের একটি ছবি শেয়ার করেন, যেখানে দেখা গেছে ২০১১ সালে মেরিল্যান্ডের বেথেসদার একটি ডে কেয়ার সেন্টার পরিদর্শন কালে কৃষ্ণাঙ্গ ও শ্বেতাঙ্গ শিশুর দিকে তাকিয়ে হাস্যোজ্জ্বল বারাক ওবামা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর