পাঁচ মাসের বকেয়া বেতন দেওয়া হবে দুই ধাপে
পাঁচ মাসের বকেয়া বেতন দেওয়া হবে দুই ধাপে
২০১৫-১২-১৬ ১৯:৪০:৩৬
প্রিন্টঅ-অ+


সরকারি চাকরিজীবীদের নতুন বেতন স্কেলের গেজেট জারি হওয়ায় চলতি ডিসেম্বর মাসের বেতন জানুয়ারিতে নতুন কাঠামো অনুযায়ী পাবেন সরকারী চাকরিজীবীরা। গত ১ জুলাই থেকে কার্যকর হয়েছে এই বেতন কাঠামো। ফলে গত জুলাই থেকে নভেম্বর পর্যন্ত পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে কর্মকর্তা-কর্মচারীদের। এই বকেয়া বেতন দেওয়া হবে দুই ধাপে। ডিসেম্বরের বেতন জানুয়ারিতে দেওয়ার সময়ই মিলবে জুলাই আর আগস্ট মাসের বকেয়া বেতন। আর সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর—এই তিন মাসের বকেয়া পাওয়া যাবে জানুয়ারি মাসের বেতন ফেব্রুয়ারিতে পাওয়ার সময়। একসঙ্গে বিপুল পরিমাণ বকেয়া অর্থের সংস্থানের ঝামেলা মেটাতে সরকার দুই ধাপে তা পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে।
অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, আইন মন্ত্রণালয় থেকে নতুন কাঠামোর সরকারি আদেশ জারি হয়েছে ১৪ ডিসেম্বর। পরে তা বিজি প্রেসে পাঠানো হয়েছে। ফলে গত ১৪ ডিসেম্বর পর্যন্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যাঁরা টাইম স্কেল, সিলেকশন গ্রেডসহ আগের বেতন কাঠামোর বিভিন্ন সুবিধা ভোগ করছেন, সেগুলো সব বহাল থাকবে। তবে নতুন করে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড আর পাবেন না কেউই।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর