রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলার দ্বিতীয় দিন আজ
রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলার দ্বিতীয় দিন আজ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৮-০১ ১৬:৪৭:৫৯
প্রিন্টঅ-অ+


দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে শুরু হয়েছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’। ৩ থেকে ৫ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। আজ মেলার দ্বিতীয় দিন।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা অষ্টম প্রদর্শনী। এ উপলক্ষে সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক ‘প্রেস মিট’ এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতোমধ্যে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস, আসুস জেনফোন, নকিয়া, লাভা, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। ঐদিন বিকেলে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

সংবাদ সম্মেলনে এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। থাকছে অন্যান্য আয়োজনও।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব মোবাইল মূয়ীদুর রহমান বলেন, আমরা ব্যবসায়ীরা পরস্পরের প্রতিযোগী নয় বরং সহযোগী হিসেবে কাজ করছি। এই মেলা আমাদের একটি প্লাটফর্ম হিসেবে কাজ করছে। এবারের মেলায় স্যামসাংয়ের তিনটি নতুন মডেল শোকেস করা হবে। একইসঙ্গে গ্রাহকদের জন্য অফারসহ বিনোদন ব্যবস্থা থাকবে।

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক (পিআর) সুমন সাহা বলেন, এবার বড় পরিসরে হুয়াওয়ে অংশগ্রহণ করছে। হ্যান্ডসেটের পাশাপাশি হুয়াওয়ের নানা অ্যাকসেসরিজ থাকবে। নতুন সিরিজের ফোন উন্মোচন করা হবে। একইসঙ্গে গ্রাহকদের নানা উপহার ও ছাড় দেবে হুয়াওয়ে।

উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ বলেন, স্মার্টফোন ও ট্যাব মেলা একটি ইউনিক ও সুন্দর আয়োজন। গতবারের তুলনায় এবার আমরা গ্রাহকদের আরো বেশি সুবিধা দেওয়ার চেষ্টা করবো। আমাদের বিভিন্ন অ্যাকসেসরিজও উন্মোচন করা হবে।

এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) হেড অব রিটেইল ডেভেলপমেন্ট মো. আসাদুজ্জামান বলেন, এই মেলার মাধ্যমে আমরা গ্রাহকদের সর্বোত্তম পণ্যটি দেওয়ার চেষ্টা করি। আমরা নতুন ফ্ল্যাগশিপ মডেলের স্মার্টফোন উন্মোচন করবো। এছাড়া প্রতিটি মোবাইলের সঙ্গে উপহার ও ছাড় থাকবে।

অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের জনসংযোগ বিভাগের ইনচার্জ ইফতেখার উদ্দিন সানি বলেন, এবারের মেলায় আমরা নতুন মডেলের হ্যান্ডসেট আনবো। থাকবে নানা ছাড় ও উপহার।

শাওমি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান কানন বলেন, আমাদের লক্ষ্য অনুযায়ী আমরা কিছু উদ্ভাবনী পণ্য নিয়ে আসবো। প্রতিটি পণ্যের সঙ্গেই উপহার থাকবে। এছাড়া নতুন পণ্য উন্মোচন করা হবে।

এডাটার পণ্য ব্যবস্থাপক নাজিম উদ্দিন ইমন বলেন, আমরা নতুন ও উদ্ভাবনী কিছু অ্যাকসেসরিজ নিয়ে এবারের মেলায় অংশগ্রহণ করছি। একইসঙ্গে তিনি বলেন, বাজারে সব ব্র্যান্ডগুলো যদি তাদের অরিজিনাল অ্যাকসেসরিজ আনার বিষয়ে উদ্যোগী হয় তাহলে অ্যাকসেসরিজ বাজারে গ্রাহকদের আস্থা বাড়বে।

র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মার্কেটিং বিভাগের সহকারি ব্যবস্থাপক জুয়েল মিয়া বলেন, মেলায় র‌্যাংগসের পক্ষ থেকে গ্রাহকদের জন্য নানা অফার থাকবে। একইসঙ্গে নতুন পণ্য উন্মোচন করা হবে।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও হুয়াওয়ে। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস ও এডাটা। পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/STExpo) ‘স্মার্ট চ্যাম্প কুইজ কনটেস্ট’-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, মাইক্রোম্যাক্স, লাভা ও লেনোভোর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার জিততে পারবেন। এছাড়াও মেলার তিনদিন ‘সেলফি বাজ কুইজ কনটেস্ট’-এ পুরস্কার জেতার সুযোগ রয়েছে। যার স্পন্সর হিসেবে থাকছে সিম্ফনি মোবাইল। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর