ভ্রমণের বিশ্বস্ত প্রযুক্তি সঙ্গী
ভ্রমণের বিশ্বস্ত প্রযুক্তি সঙ্গী
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৭-২০ ১৩:০৮:৩৭
প্রিন্টঅ-অ+


ভ্রমণে যেতে চাচ্ছেন? সঙ্গে কি এমন সঙ্গীর কথা ভাবছেন যা আপনাকে ভ্রমণকালে নির্ভরতা দেবে? এখন প্রযুক্তি আপনাকে সে নির্ভরতা দিতে পারে।

আপনার হাতের স্মার্টফোন, ট্যাব কিংবা হালকা-পাতলা ল্যাপটপ এখন বিশ্বস্ত সঙ্গীর মতো দরকারি চাহিদা মেটাতে পারে। অনলাইন দুনিয়ায় অনেক সেবা আছে যা আপনার কঠিন ও জটিল কাজকে সহজ করে তুলতে পারে। তেমনই একটি সেবা- অনলাইন হোটেল বুকিং প্ল্যাটফর্ম জোভাগো।

বাংলাদেশের শীর্ষ এই হোটেল বুকিং প্লাটফর্মে হোটেল সংক্রান্ত যাবতীয় তথ্য রয়েছে এবং ঘরে বসে সহজেই হোটেল বুকিং করা যাবে। বিশেষ কিছু ফিচারের কারণে জোভাগো ইতিমধ্যে বিশ্বস্ত সঙ্গী হিসেবে আস্থা অর্জন করেছে। এতে আছে দেশজুড়ে পরিচিত প্রায় সব হোটেল ও রিসোর্টের তথ্য ও বুকিং সুবিধা।

অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য রয়েছে জোভাগো অ্যাপ। অ্যাপে গিয়ে শুধুমাত্র গন্তব্য ঠিক করে দিতে হবে। এরপর স্বয়ংক্রিয়ভাবে ওই এলাকার বিভিন্ন হোটেলের খালিরুমের তালিকা ও রুমের ভাড়াসহ বিস্তারিত তথ্য স্মার্টফোনের দেখা যাবে। সেই সঙ্গে চাইলে রুমের ভেতরের উচ্চ রেজুলেশনের ছবিও দেখা যাবে। ফলে জানা যাবে কিসের জন্য টাকা খরচ করা হচ্ছে।

স্মার্টফোনের পর্দায় এক ছোঁয়াতেই বুক করে নেওয়া যাবে কাঙ্ক্ষিত হোটেলরুম। নির্বিঘ্নে হোটেলে পৌঁছাতে সহায়তা করবে একটি ইন্টারঅ্যাকটিভ ম্যাপ। প্রয়োজনে অ্যাপ থেকে জোভাগোর ট্রাভেল অ্যাডভাইজারের সঙ্গে কথা বলা যাবে। আগে থেকেই হোটেল বুক করা না থাকলেও সমাধান রয়েছে অ্যাপটিতে। এর ‘হোটেলস নিয়ার মি’ ফিচার দিয়ে শেষ মুহূর্তেও ফাইভস্টার হোটেল থেকে শুরু করে সস্তা গেস্টহাউজ সবই বুক করা যাবে। জোভাগোতে বিভিন্ন অফারের আওতায় প্রায়ই হোটেল বুকিংয়ে ছাড় সুবিধা দেওয়া হয়।

জোভাগোর কান্ট্রি ম্যানেজার মেহরাজ মুয়ীদ বলেন, ‘ব্যবসায়ী হোক বা সাধারণ পর্যটক, সব সময় দেশ-বিদেশে ভ্রমণ করতে হয়। এশিয়ায় ৮০ হাজারের বেশি এবং বিশ্বে দুই লাখ ২৫ হাজারের বেশি হোটেলের বুকিং সুবিধা রয়েছে জোভাগোতে। সহজ ভ্রমণ সুবিধা নিশ্চিত করতে সহজতম উপায়ে অনলাইন বুকিং ও মানানসই থাকার সুবিধা প্রদানে কাজ করছে জোভাগো।’ বিস্তারিত জানতে ভিজিট: www.jovago.net।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ভ্রমণ এর অারো খবর