গুগল ম্যাপ জানিয়ে দেবে ভ্রমণের উপযুক্ত সময়
গুগল ম্যাপ জানিয়ে দেবে ভ্রমণের উপযুক্ত সময়
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৭-১৮ ১৭:৩৬:০৬
প্রিন্টঅ-অ+


গুগলের জনপ্রিয় পরিষেবা ‘গুগল ম্যাপ’ -এ নতুন একটি ফিচার যোগ হতে যাচ্ছে। নতুন এই ফিচারের মাধ্যমে এখন থেকে কোনও জায়গার ঠিকানা, দূরত্ব ও ভ্রমণের সম্ভাব্য সময়ের পাশাপাশি ওই স্থানে ভ্রমণের উপযুক্ত সময় কোনটি তা-ও জানা যাবে। অ্যান্ড্রয়েড পুলিশ নামের এই নতুন ফিচারটি যেকোনও স্থানে ভ্রমণের ক্ষেত্রে সঠিক সময়টিও জানিয়ে দেবে।

এখন থেকে আপনি যখন গুগল ম্যাপে কোনও নির্দেশা দেবেন তখন আপনার কাঙ্খিত স্থানের আনুমানিক সময় ও দূরত্ব দেখানোর পাশাপাশি গুগল ম্যাপে একটি নতুন বার গ্রাফ প্রদর্শিত হবে যাতে একটি আপেক্ষিক সময় দেখানো হবে। কখন যাত্রা শুরু করলে আপনার জন্য সবচেয়ে ভাল হবে তা জানা যাবে। এক্ষেত্রে সবুজ, হলুদ বা লাল রংয়ের মাধ্যমে রাস্তার বর্তমান ট্র্যাফিক অবস্থা তুলে ধরা হবে এবং আধা ঘণ্টা আগে রাস্তার যানজট কেমন ছিল এবং পরবর্তী কয়েক ঘণ্টার মধ্যে রাস্তার অবস্থা কেমন হতে পারে তারও একটি আনুমানিক ধারণা প্রদর্শিত হবে গ্রাফটির মাধ্যমে।
তবে এই ফিচারটি এখনও পুরোপুরি তৈরি হয়নি। এর মাধ্যমে ঠিক কতটা সময় বাঁচবে তা বলা কঠিন। যখন আপনি আপনার পরবর্তী যাত্রার শুরুতে পরিকল্পনা করেন তাহলে এই ফিচারটি উপকারী মনে হতে পারে। নতুন এই বৈশিষ্ট্যটি এখন পর্যন্ত শুধু অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্যই উন্মুক্ত করা হয়েছে।আইওএসএ ব্যবহারকারীরা কবে এই নতুন ফিচারটি ব্যবহার করতে পারবে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।
সূত্রঃ দ্য ভার্জ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ভ্রমণ এর অারো খবর