সৌদি প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ গৃহবন্দী?
সৌদি প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ গৃহবন্দী?
২০১৭-০৭-০১ ১৯:১২:২৫
প্রিন্টঅ-অ+


এক সপ্তাহ আগেও প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ ছিলেন সৌদি আরবের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি। দেশটির পরবর্তী বাদশাহ হতে যাওয়া ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ স্বরাষ্ট্র মন্ত্রী হিসাবেও দায়িত্ব পালন করছিলেন।

কিন্তু দীর্ঘদিন ধরে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পালন করা মোহাম্মদ বিন নায়েফকে হঠাৎ করেই তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। তার স্থলে ক্রাউন প্রিন্স হিসাবে নাম ঘোষণা করা হয় বাদশাহ সালমানের ছেলে মোহাম্মদ বিন সালমানের।

যুক্তরাষ্ট্র সহ পশ্চিমা দেশগুলোতে তিনি আস্থাভাজন হিসাবে পরিচিত প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ। আল কায়েদার নেটওয়ার্ক ভেঙ্গে দেয়ার ক্ষেত্রে তিনি বড় ভূমিকা রেখেছিলেন।

খবরে বলা হয়েছে, মোহাম্মদ বিন নায়েফকে সৌদি আরব থেকে বের হতে দেয়া হচ্ছে না এবং কার্যত তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে।

তবে, তাকে গৃহবন্দী রাখার দাবিকে সেই দাবিকে উড়িয়ে দিয়ে একে ভিত্তিহীন খবর হিসাবে আখ্যা দিয়েছেন এক উর্ধ্বতন সৌদি কর্মকর্তা।

বর্তমান বাদশাহ সালমানের সাথে সম্পর্ক ভালো যাচ্ছিল না ভাই প্রিন্স মোহাম্মদ বিন নায়েফের। বাদশাহ সালমান সমস্ত ক্ষেত্রে মূলত তার ছেলেকেই প্রাধান্য দিচ্ছিলেন। এরই জের ধরে হঠাৎ করে প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে সকল গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেয়া হল।

খবরে আরো বলা হয়, বর্তমানে নিজের প্রসাদে অবস্থান করা মোহাম্মদ বিন নায়েফের বিশ্বস্ত প্রাসাদ রক্ষীদের সরিয়ে দিয়ে সেখানে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের অনুগত রক্ষীদের মোতায়েন করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর