অ্যাপল মিউজিকে টেইলর সুইফট
অ্যাপল মিউজিকে টেইলর সুইফট
সংগীতা ঘোষ
২০১৫-১২-১৫ ০৮:৪৩:৪০
প্রিন্টঅ-অ+


পপ গায়িকা টেইলর সুইফটের সঙ্গে নতুন চুক্তি করেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। চুক্তি অনুযায়ী অ্যাপলের মিউজিক সার্ভিসে টেইলর সুইফটের সাম্প্রতিক ওয়ার্ল্ড টুরের একটি ‘এক্সক্লুসিভ’ কনসার্ট ভিডিও ছাড়তে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

১৩ ডিসেম্বর ছিল টেইলর সুইফটের ২৬তম জন্মদিন। জন্মদিনে ‘১৯৮৯ ওয়ার্ল্ড টুর লাইভ’- কনসার্টের একটি ভিডিওর ট্রেইলার টুইট করেন তিনি। টুইটে বলেন, “জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ। আপনাদের জন্য আমার একটা ছোটো সারপ্রাইজ আছে।” এই ভিডিও চলতি বছর ২০ ডিসেম্বর থেকে প্রচার করা হবে বলে জানিয়েছে রয়টার্স।

১৪ ডিসেম্বর সকাল ৯ টায় এই ভিডিও নিয়ে সরাসরি আলোচনায় বসবেন তিনি। এই আলোচনা অনুষ্ঠান অ্যাপলের রেডিও স্টেশন বিটস ১- এ সরাসরি প্রচার করা হবে। তবে, এ বিষয়ে তাৎক্ষণিকভাবে অ্যাপল কর্মকর্তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বস্টনের বাজার গবেষণা প্রতিষ্ঠান আইডিসি-এর এক বিশ্লেষক জন জ্যাকসন বলেন, “অ্যাপলের জন্য এটি খুব, খুব গুরুত্বপূর্ণ একটি জয়।” অ্যাপলে এমন পদক্ষেপে স্পটিফাই আর সংজা-এর মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে বাজারে প্রতিযোগিতা আরও বাড়বে বলে মনে করেন তিনি।

মিউজিক স্ট্রিমিং-এর এই যুগে আইটিউনসের মাধ্যমে ডিজিটাল মিউজিক বাজারে আধিপত্য নিতে চলতি বছর জুন মাসে অ্যাপল মিউজিক চালু করে অ্যাপল। অক্টোবরে প্রতিষ্ঠান প্রধান টিম কুক জানান, অ্যাপল মিউজিকে ৬৫ লাখ ব্যবহারকারী অর্থের বিনিময়ে সেবা নিচ্ছেন, আর ৮৫ লাখ ব্যবহারকারী বিনামূল্যে ট্রায়াল সার্ভিস ভোগ করছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর