নিজের সরল জীবন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী
নিজের সরল জীবন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী
২০১৭-০৬-২৯ ০০:৫৫:৪৬
প্রিন্টঅ-অ+


আজ প্রধানমন্ত্রী আছি কাল না থাকলে চলে যাবো। আমরা ক্ষমতাকে কখনো ভোগ বিলাসের বস্তুতে পরিণত করিনি। জনগণের সেবার মাধ্যম হিসেবে ব্যবহার করেছি। গাড়িতে চড়তে পারি, ভ্যান, রিকশায়ও চড়তে পারি। আবার পায়েও হাটতে পারি। সব কিছুর জন্য প্রস্তুত, সবই পারি। কোনো কিছুতে সমস্যা হয় না।
নিজের সরল জীবন নিয়ে এভাবেই বললেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার জাতীয় সংসদের বাজেট আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।
শেখ হাসিনা বলেন, বর্তমানে দেশের প্রধানমন্ত্রী আছি সেই জন্যে বিমানের প্রথম শ্রেণিতে চড়ি। আবার যখন থাকবোনা তখন ইকোনোমি ক্লাসে চড়বো। আমার চলাফেরায় কোনো সমস্যা হয় না।
তিনি আরো বলেন, সংসদ অধিবেশনে আজ যে শাড়ি পড়ে এসেছি সেটি আমার মেয়ে পুতুলের বন্ধুরা দিয়েছে। তার কয়েকজন বিদেশি বন্ধু সোনারগাঁও গিয়েছিলেন। সেখান থেকে তাঁতের শাড়িটা তারা কিনেছেন ৬ হাজার টাকা দিয়ে। যদিও দোকানি দাম চেয়েছিল সাড়ে ৬ হাজার টাকা।
প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষমতায় এসে কোনো ব্র্যান্ড পরবো, কোন গাড়িতে চড়বো, কোন দেশ থেকে ফার্নিচার আনবো, কত বড় ঝাড়বাতি লাগাবো ওই সব চিন্তা করি না। বসার চেয়ার কতটা ডেকোরেট করবো ওই সব মাথায় আসে না। বরং ঝাড়বাতি সরিয়ে দিয়েছি, তবে গণভবনে মনে হয় দুই একটা আছে। বাকি সব সরিয়ে দিয়েছি। চেয়ারও বদলে দিয়েছি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর