ফেসবুকের নতুন সুবিধা ‘ফেসবুক অ্যাট ওয়ার্ক’
ফেসবুকের নতুন সুবিধা ‘ফেসবুক অ্যাট ওয়ার্ক’
সংগীতা ঘোষ
২০১৫-১২-১৫ ০৫:৪৩:১৪
প্রিন্টঅ-অ+


অফিসে ফেসবুক ব্যবহারের জন্য নতুন এক সংস্করণ আসছে ‘ফেসবুক অ্যাট ওয়ার্ক’। অফিসে বসে ফেসবুকে অপ্রয়োজনীয় সময় কাটানো এবং গেম খেলার সুযোগ যেনো না পায় সে জন্য অনেক অফিসে ফেসবুক ব্লক করে রাখা হয়। এধরনের ব্যবহার ঠেকাতে যাতে পুরোপুরি ফেসবুক বন্ধ রাখতে না হয় তার জন্য ফেসবুকের এই নতুন সুবিধা আনছে ফেসবুক কর্তৃপক্ষ।

আপাতত ফেসবুক অ্যাট ওয়ার্কের পরীক্ষামূলক সংস্করণটি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। শুধু ইনভাইটের মাধ্যমেই এখন এটি ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। এখন বিনামূল্যে ব্যবহার করা গেলেও চূড়ান্ত উদ্বোধনের পর সেবাটি পাওয়ার জন্য প্রতিমাসে কিছু টাকা গুনতে হবে বলে জানান প্রতিষ্ঠানটির এক মুখপাত্র।

জনপ্রিয় সামাজিক মাধ্যমটির নতুন এই ‘প্রফেশনাল’ সংস্করণ প্রায় পুরোপুরিই আসল সংস্করণের মতোই। ফেসবুকের গ্লোবাল প্ল্যাটফর্ম পার্টনারশিপ বিভাগের পরিচালক জুলিয়েন কোডরনিউয়ের জানান, মূল ফেসবুকের ৯৫ শতাংশ ফিচারই ফেসবুক অ্যাট ওয়ার্ক-এ যোগ করা হয়েছে।

তবে ফেসবুক অ্যাট ওয়ার্ক ব্যবহারকারীদের বর্তমান ফেসবুক প্রোফাইল ছাড়াও আলাদা একটি বিশেষ প্রোফাইল থাকবে। যার থাকবে আলাদা সিকিউরিটি টুলসহ আরও অনেক বিশেষ ফিচার।

আর সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়গুলোর একটি হলো, ফেসবুকের অফিস ভার্সনে ক্যান্ডি ক্রাশের মতো অনলাইন গেমগুলো খেলা যাবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর