স্যামসাং-এর পন্য তৈরি হবে নরসিংদীতে
স্যামসাং-এর পন্য তৈরি হবে নরসিংদীতে
২০১৭-০৬-১৬ ০২:৪৮:৫৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশে প্রথমবারের মতো ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনের কারখানা স্থাপন করছে ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সের অন্যতম শীর্ষ ব্র্যান্ড স্যামসাং। ফেয়ার ইলেকট্রনিক্সের সঙ্গে যৌথভাবে কারখানাটি স্থাপন করা হচ্ছে নরসিংদীর শিবপুর উপজেলার কামারগাঁওয়ে। এই ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে রেফ্রিজারেটর, এসি, মাইক্রোওয়েভ ওভেন, টিভি ও ওয়াশিং মেশিন তৈরি করা হবে। বাংলাদেশের বাজারের জন্যই উৎপাদন করা হবে এসব পণ্য। বৃহস্পতিবার (১৫ জুন) বিকালে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় এই কারখানার।

ফেয়ার ইলেকট্রনিক্স কর্তৃপক্ষ জানায়, সাত লাখ ৫০ হাজার বর্গফুটের এই প্ল্যান্টে তিন হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর এই কারখানাটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে ২০১৮ সালের মে মাসে। এই কারখানায় পণ্য উৎপাদনের মধ্য দিয়ে দেশের বাজারে আরও সাশ্রয়ে হোম অ্যাপ্লায়েন্স পণ্য পাওয়া যাবে বলে আশা করছে ফেয়ার ইলেকট্রনিক্স। পাশাপাশি এই উদ্যোগ দেশে নতুন বিনিয়োগকে উৎসাহিত করবে বলেও মনে করছে তারা।

বৃহস্পতিবার বিকালে স্যামসাংয়ের এই কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এসময় তিনি কারখানার স্থান ও স্বল্প পরিসরে শুরু হওয়া উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, ‘স্যামসাং সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর এই কারখানাটি স্থাপনে দেশে একশ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে। এর ফলে বিশ্বের বড় বড় কোম্পানিগুলো আমাদের দেশে বিনিয়োগে আগ্রহী হবে। এই বিনিয়োগ দেশের জন্য ইতিবাচক। এই বিনিয়োগ এটাই প্রমাণ করে যে বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে। এই কারখানার স্থাপনের ফলে দেশে ইলেকট্রনিক্স পণ্যের দামও কমবে।’

অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নরসিংদী-৪ আসনের সাংসদ নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, নরসিংদী-৩ আসনের সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত অন স্যাং-ডু, রয়েল থাই রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে, স্যামসাং ইলেকট্রনিক্সের স্ট্র্যাটেজি বিজনেস গ্রুপ লিডার কু ইউন চই, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের এমডি স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রহুল আলম আল মাহবুব প্রমুখ উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর