লঞ্চের অগ্রিম টিকিট ১৫ জুন থেকে
লঞ্চের অগ্রিম টিকিট ১৫ জুন থেকে
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৬-১২ ০১:০৪:৪০
প্রিন্টঅ-অ+


ঈদ উপলক্ষে সদরঘাট থেকে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আগামী ১৫ জুন শুরু হবে।

রোববার ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল মিলনায়তনে এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ এ সভার আয়োজন করে।

সভায় সভাপতিত্ব করেন নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার। প্রধান অতিথি ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক। আরো উপস্থিত ছিলেন- সংস্থাটির যুগ্ম পরিচালক মো. জয়নাল আবেদিন, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু, সভাপতি মাহবুব উদ্দিন বীর বিক্রম প্রমুখ।

সভায় জানানো হয়, ঈদ উপলক্ষে ২০ জুন থেকে নিয়মিত লঞ্চের পাশাপশি বিশেষ লঞ্চ চলাচল শুরু হবে। ১৫ জুন সকাল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। সদরঘাট লঞ্চ টার্মিনালের কাউন্টার থেকে ভিআইপি এবং প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিনের অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। লঞ্চের অগ্রিম টিকিটের ক্ষেত্রে নির্ধারিত ভাড়া নেওয়া হবে বলে জানানো হয়েছে।

সভায় বিআইডব্লিউটিএ চেয়ারম্যান মোজাম্মেল হক বলেন, গতবারের মতো এবারও সদরঘাটে প্রত্যেক লঞ্চের বুথ থেকে ঈদের অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। এ ছাড়া অগ্রিম টিকিটের ক্ষেত্রে নির্ধারিত ভাড়াই নেওয়া হবে।

কেউ বেশি ভাড়া নিলে সঙ্গে সঙ্গে বিষয়টি কর্তৃপক্ষকে জানাতে অনুরোধ জানান বিআইডব্লিউটিএর চেয়ারম্যান।

প্রসঙ্গত, প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪১টি রুটে শতাধিক বেসরকারি লঞ্চ চলাচল করছে। এসব লঞ্চে প্রায় ১০ হাজার ভিআইপি, প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিন আছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর