তরুণদের নজরে রাখতে ফেসবুকের নতুন পরিকল্পনা ‘টক’
তরুণদের নজরে রাখতে ফেসবুকের নতুন পরিকল্পনা ‘টক’
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৬-০৫ ২২:২৪:৪১
প্রিন্টঅ-অ+


এবার তরুণদের জন্য নতুন অ্যাপ নিয়ে কাজ শুরু করল সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যম ফেসবুক। এ ব্যাপারে দ্য ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, প্রচলিত ফেসবুক ও মেসেঞ্জারের বাইরে শুধু তরুণদের যোগাযোগের জন্য ‘টক’ নামের একটি অ্যাপ্লিকেশন ছাড়তে পারে প্রতিষ্ঠানটি। এটি ১৩ বছর বা এর চেয়ে বেশি বয়সী তরুণদের জন্য প্রযোজ্য হবে বলে জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, এই অ্যাপে অভিভাবকরা তাদের সন্তান কাদের সাথে যোগাযোগ রাখছে তা মনিটর করতে পারবে। যদিও এমন পরিকল্পনায় তরুণরা এই অ্যাপ ব্যবহারে আগ্রহী নাও হতে পারে, তবে ফেসবুকের ধারণা সোশ্যাল মিডিয়া ব্যবহার যাদের জন্য একেবারেই নিষিদ্ধ তারা এই অ্যাপে আগ্রহী হতে পারে।

জানা গেছে, ফেসবুকের মূল অ্যাপের ভেতর যে কোড রয়েছে, তাতে নতুন অ্যাপটির তথ্য রয়েছে। তাছাড়া কোড বিশ্লেষণ করে দেখা যায়, এতে নতুন প্যারেন্টাল কন্ট্রোল বা অভিভাবকের নিয়ন্ত্রণব্যবস্থা আছে, যা ফেসবুকের বর্তমান মেসেঞ্জার অ্যাপের চেয়ে পৃথক। এছাড়া, অ্যাপটি ব্যবহার করতে ফেসবুক অ্যাকাউন্ট লাগবে না। যারা অ্যাপটি ব্যবহার করবে, তাদের সার্চে দেখা যাবে না ফলে তরুণেরা নিরাপদ থাকবে আশা করা যায়।

তবে ফেসবুকের পক্ষ থেকে ‘টক’ নিয়ে এখানো কিছু জানানো হয়নি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর