এমগভ অ্যাওয়ার্ড পেয়েছে আইসিটি বিভাগ
এমগভ অ্যাওয়ার্ড পেয়েছে আইসিটি বিভাগ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৬-০৫ ২১:৫৩:০৭
প্রিন্টঅ-অ+


গ্লোবাল মোবাইল গভর্মেন্ট (এমগভ) অ্যাওয়ার্ড পেয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

সোমবার জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের শুরুতে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর হাতে এ পদক তুলে দিয়েছেন।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, জনগণকে মোবাইল সেবা ও প্রযুক্তির বিষয়ে উৎসাহ দেওয়াসহ বিভিন্ন উদ্দেশ্যে এ অ্যাওয়ার্ড দেয় এম ফর লাইফ ডট ওআরজি। গত ৯ মে যুক্তরাজ্যের ব্রাইটনে অনুষ্ঠিত মোবাইলগভ ওয়ার্ল্ড সামিট-২০১৭ বাংলাদেশকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ পুরস্কার গ্রহণ করেন।

তিনি আরো বলেন, সারা বিশ্বের ১০০টির বেশি মোবাইলভিত্তিক উদ্যোগ মনোনয়নের জন্য জমা পড়ে। চূড়ান্ত প্রতিযোগিতায় ১৫টি দেশের বিভিন্ন উদ্যোগকে পেছনে ফেলে বিজয়ী হয় বাংলাদেশ।

প্রথমবারের মতো বাংলাদেশ এ পুরস্কার পেয়েছে। দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, তুরস্ক, চিলি, কলাম্বিয়া, ভারত, দুবাই- এই পুরস্কারের জন্য প্রতিযোগী দেশ ছিল বলে জানান তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর