হ্যাকিংয়ে জড়িত থাকতে পারে দেশপ্রেমিকরা:পুতিন
হ্যাকিংয়ে জড়িত থাকতে পারে দেশপ্রেমিকরা:পুতিন
২০১৭-০৬-০২ ২২:০৯:৩১
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সরকারি হস্তক্ষেপের অভিযোগের বিষয়ে মুখ খুললেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গত নভেম্বরে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জেতাতে রাশিয়ার হ্যাকাররা কাজ করেছে- এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

স্থানীয় সময় বৃহস্পতিবার রয়টার্সের কাছে দেওয়া এক সাক্ষাৎকারে পুতিন বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, অলীক ও কল্পনাপ্রসূত।’ তবে রাশিয়ার ‘দেশপ্রেমিকরা’ এ হ্যাকিংয়ের সঙ্গে জড়িত থাকতে পারেন বলেও জানিয়েছেন পুতিন।

পুতিন বলেন, যারা রাশিয়াকে দুর্বল বলে তাদের বিরুদ্ধে যুদ্ধে নামেন দেশপ্রেমিকরা। শিল্পীরা যেমন ঘুম থেকে উঠে সারা দিন ছবি আঁকেন, ঠিক তেমন হ্যাকাররা প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য তাদের সারা দিন ব্যয় করে।

তবে যুক্তরাষ্ট্রের নির্বাচনের সময় যে হ্যাকিংয়ের অভিযোগ উঠেছে, তা কোনোভাবেই সরকারে পক্ষ থেকে হয়নি বলে দাবি তাঁর। এ ছাড়া তিনি মনে করেন, হ্যাকাররা কোনোভাবেই ভোটারদের প্রভাবিত করেননি।

যদিও আমেরিকার অনেক রাজনীতিবিদ দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার নাক গলানোর ব্যাপারে অভিযোগ করেছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর