যুক্তরাজ্যে শপিং সেন্টারের বিলবোর্ড হ্যাক
যুক্তরাজ্যে শপিং সেন্টারের বিলবোর্ড হ্যাক
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-৩১ ২৩:৪৬:৫৫
প্রিন্টঅ-অ+


যুক্তরাজ্যের লিভারপুল ওয়ান শপিং সেন্টারের বাইরের বিশাল একটি ডিজিটাল বিলবোর্ড হ্যাকিংয়ের শিকার হয়েছে। হ্যাক করে ‘আমাদের পরামর্শ হলো আপনাদের নিরাপত্তা উন্নত করুন, আন্তরিকভাবে আপনার বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হ্যাকার’- এমন বার্তা রেখে যায় আক্রমণকারীরা। খবর বিবিসি।

এ ব্যাপারে শপিং সেন্টারটির পক্ষ থেকে বলা হয়, যখনই তারা বিষয়টি জানতে পেরেছেন সঙ্গে সঙ্গেই এটি বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে লিভারপুল ওয়ানের একজন মুখপাত্র বলেন, ‘আমাদের এই ডিসপ্লে ইলোনেক্স নামের বাইরের একটি প্রতিষ্ঠান চালায়। তারা এখন জরুরি ভিত্তিতে বিষয়টি তদন্ত করে দেখছে। ’ অন্যদিকে বিলবোর্ডগুলোর পরিচালনা প্রতিষ্ঠান ইলোনেক্স-এর পক্ষ থেকে বলা হয়, ‘আমরা এখন শুধু নিশ্চিত করে বলতে পারি, লিভারপুল ওয়ান-এর যে ১৮টি ডিসপ্লে আমরা পরিচালনা করি, তার মধ্যে একটিই আক্রান্ত হয়েছে। ’

এছাড়া বিলবোর্ডের পোস্টে হ্যাশট্যাগ দেওয়া হয় ‘জেএফটি৯৬’, যার পুরো অর্থ দাঁড়ায় ‘জাস্টিস ফর দ্য ৯৬’। ১৯৮৯ সালে হিলসবার্গ এ বিপর্যের ফলে যে ৯৬ জন ফুটবলপ্রেমী মারা যান, তাদেরকে উৎসর্গ করেই এই পোস্ট দেওয়া হয়।

উল্লেখ্য, বিলবোর্ডটি যত দ্রুত সম্ভব বন্ধ করা হলেও এরই মধ্যে রেডিট এবং টুইটারে এটির ছবি পোস্ট করেন কয়েকজন গ্রাহক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর