গ্যাসের মূল্য ‍বৃদ্ধি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত
গ্যাসের মূল্য ‍বৃদ্ধি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-৩১ ১৩:৩৩:২৪
প্রিন্টঅ-অ+


এনার্জি রেগুলেটরি কমিশনের দুই ধাপে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের দ্বিতীয় ধাপের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ আপাতত স্থগিত করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার দুপুরে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে বিষয়টি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সুব্রত চৌধুরী জানান, আগামী সোমবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

এর আগে ২৮ ফেব্রুয়ারি এনার্জি রেগুলেটরি কমিশনের দুই ধাপে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের দ্বিতীয় ধাপের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেনে হাইকোর্ট। একইসঙ্গে গণবিজ্ঞপ্তি জারি করে কমিশনের গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ ও আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়।

ওই রায়ের ফলে দ্বিতীয় ধাপে আগামী ১ জুন থেকে এক চুলায় ৯০০ এবং দুই চুলায় ৯৫০ টাকা মূল্য নির্ধারণ করে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত থাকে।

এর আগে গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে আদালতে রিট দায়ের করেন কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) -এর কনজুমার কমপ্লেইন হ্যান্ডলিং ন্যাশনাল কমিটির আহ্বায়ক স্থপতি মোবাশ্বের হোসেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর