"বিদ্যুতের সমস্যা আগামী ৪/৫ দিনের মধ্যে কেটে যাবে"
"বিদ্যুতের সমস্যা আগামী ৪/৫ দিনের মধ্যে কেটে যাবে"
২০১৭-০৫-২৩ ০২:৩৪:৪২
প্রিন্টঅ-অ+


নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা এই মুহুর্তে সম্ভব নয় বলে জানিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সঞ্চালন লাইনে ত্রুটি, গ্যাস সঙ্কটের কারণে উৎপাদন ব্যাহত হওয়া এবং কিছু বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় সারাদেশে যে বিদ্যুতের সমস্যা দেখা দিয়েছে তা আগামী ৪/৫ দিনের মধ্যে অনেকটাই কেটে যাবে।

গত ১ মে কালবৈশাখীর ঝড়ে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালীপুরে জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনের টাওয়ার ভেঙ্গে পড়লে দেশব্যাপী বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এরপরেই চাহিদার সঙ্গে উৎপাদনের ঘাটতি এবং সঞ্চালন লাইনে ক্রটিসহ নানা কারণে বিদ্যুৎ পরিস্থিতি আর স্বাভাবিক হতে পারেনি। এর মধ্যে গত ১০ দিন থেকে সারাদেশে চলছে বিদ্যুতের ভয়াবহ ঘাটতি।

দুপুরে বিদ্যুৎ মন্ত্রণালয়ে বিদ্যুতের এই পরিস্থিতির জন্য দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, পরিস্থিতি উন্নয়নে সব ধরণের চেষ্টা চালাচ্ছে সরকার। বিদ্যুতের সংকট কাটাতে আরও কয়েক বছর সময় লেগে যেতে পারে বলেও জানান তিনি।

আসন্ন রমজানে বিদ্যুতের সংকট থাকলেও পরিস্থিতি অনেকগুণ উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর