ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে ফেসবুক
ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে ফেসবুক
সংগীতা ঘোষ
২০১৫-১২-১২ ২০:৩১:৩৩
প্রিন্টঅ-অ+


অফলাইনে গ্রাহকদের ফেসবুক ব্যবহারের সুযোগ দিতে অফলাইন মোড চালু করতে যাচ্ছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় এই সাইটটি। এই সুবিধার ফলে ইন্টারনেট সংযোগ না থাকলে বা ডাটা শেষ হয়ে গেলেও ফেসবুকে প্রবেশ করতে পারবেন ব্যবহারকারীরা। নিউজ ফিডে প্রবেশের পাশাপাশি বন্ধুদের স্ট্যাটাসে মন্তব্য করতে পারবেন।

এক ব্লগ পোস্টে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ইন্টারনেট সংযোগ না থাকলে বা যেখানে ইন্টারনেটে গতি কম সেখানে ব্যবহারকারীদের ফেসবুক ব্যবহারের সুযোগ দিতেই অফলাইন সেবা চালুর বিষয়ে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

নিউজ ফিড বা হোম পেজের সঙ্গে ব্যবহারকারীদের যোগাযোগ বাড়াতে সেবাটি চালু করা হচ্ছে। অল্প সময়ের মধ্যেই অফলাইনে নিউজ ফিড ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সোশ্যাল মিডিয়া প্রতিষ্ঠানটি জানিয়েছে, ইন্টারনেট সংযোগ শেষ হয়ে গেলে কোনো নির্দিষ্ট পোস্টে মন্তব্য লিখে রাখতে পারবেন ব্যবহারকারীরা। পরে ইন্টারনেট সংযোগ এলেই স্বয়ংক্রিয়ভাবে পোস্টটি পাবলিশ হয়ে যাবে।

টুজি ইন্টারনেট ব্যবহারকারী দেশগুলোর ফেসবুক ব্যবহারকারীদের কথা বিবেচনা করে টুজি উপযোগী করে ফেসবুক পেজ তৈরি করছে প্রতিষ্ঠানটি। ফেসবুকের আশা, এই উদ্যোগ কম গতির ইন্টারনেট দিয়ে নতুন প্রযুক্তি আবিষ্কারে ডেভেলপারদের সহায়তা করবে বা উত্সাহ জোগাবে। টাইমস অব ইন্ডিয়া

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর