মগবাজার-মৌচাক ফ্লাইওভার-এর সোনারগাঁও অংশ খুলেছে
মগবাজার-মৌচাক ফ্লাইওভার-এর সোনারগাঁও অংশ খুলেছে
২০১৭-০৫-১৭ ১২:৩০:৪৮
প্রিন্টঅ-অ+


মগবাজার-মৌচাক সমন্বিত উড়ালসড়কের (ফ্লাইওভার) হাতিরঝিল-সোনারগাঁও হোটেল (কারওয়ান বাজার) অংশটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আজ বুধবার সকাল ১০টায় উড়ালসড়কের এই ৪৫০ মিটার অংশটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই লুপটি দিয়ে কেবল একমুখী চলাচল করা যাবে। উড়ালসড়কের রমনা (মগবাজার) প্রান্ত থেকে উঠে হাতিরঝিল বরাবর এসে এই লুপ দিয়ে সোনারগাঁও হোটেলের কাছে নামা যাবে।

প্রকল্পের পরিচালক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী সুশান্ত কুমার পাল জানিয়েছেন, হাতিরঝিল-সোনারগাঁও লুপের নির্মাণকাজ গত মাসে শেষ হয়। উদ্বোধনের পর যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

এলজিইডির দায়িত্বশীল সূত্র জানায়, এফডিসির পাশে রেলগেটের পূর্ব প্রান্তের কাজ প্রায় শেষ করে আনা হয়েছিল। পরে পর্যালোচনায় দেখা যায়, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (এফডিসি) পার্শ্ববর্তী রেলগেটের ওপর দিয়ে যদি দৈর্ঘ্য আরেকটু বাড়ানো যায়, তবে যানজট এড়ানোসহ উড়ালসড়ক নির্মাণের মূল উদ্দেশ্য সফল হবে। পরে এই প্রকল্পের সোনারগাঁও প্রান্তের লুপটি ভেঙে দৈর্ঘ্য বাড়াতে হয়েছে। আগে দৈর্ঘ্য ছিল ২০০ মিটার। এখন হয়েছে ৪৫০ মিটার। এতে প্রকল্পের ব্যয় বাড়ে প্রায় ৫০ কোটি টাকা।

গত বছরের ৩০ মার্চ এই উড়ালসড়কের সাতরাস্তা-হলি ফ্যামিলি অংশ উদ্বোধন হয়। তখনই সোনারগাঁও লুপটি চালুর কথা ছিল। ওই সময় লুপটি ছিল এফডিসির সামনের সড়ক পর্যন্ত। পরে প্রায় এক মাস ধরে আগের লুপের কয়েকটি কলামসহ নিচের অংশ ভেঙে এর দৈর্ঘ্য বাড়িয়ে পুনর্নির্মাণ করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর