ফেসবুক প্রোফাইলে জাতীয় পতাকা যুক্ত করে বিজয় দিবস উদযাপন
ফেসবুক প্রোফাইলে জাতীয় পতাকা যুক্ত করে বিজয় দিবস উদযাপন
সংগীতা ঘোষ
২০১৫-১২-১২ ২০:১৩:৩০
প্রিন্টঅ-অ+


সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রোফাইল পিকচারে দেশের জাতীয় পতাকা যুক্ত করে ৪৫তম বিজয় দিবস উদযাপনের অভিনব উদ্যোগ নিয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এ উপলক্ষে একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে অ্যাপ্লিকেশনটির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

১২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পুরো বিজয়ের মাস জুড়ে অ্যাপ্লিকেশনটি সবার জন্য উন্মুক্ত থাকবে। তথ্য ও যোগাযোগ বিভাগের সহায়তায় অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান ইজি টেকনোলজি লিমিটেড এ ইভেন্ট পরিচালনা করবে।

কমপক্ষে ১০ লাখ ফেসবুক ব্যবহারকারীকে এ কর্মসূচিতে যুক্ত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান ইজিটেক।

উদ্বোধনী বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, মহান বিজয় দিবসে স্বাধীনতা সংগ্রামী বীর শহীদদের প্রতি দেশের মানুষের শ্রদ্ধা, ভালোবাসা বিশ্ব দরবারে তুলে ধরতেই এ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, বিজয়ের মাসে জাতীয় পতাকা দিয়ে ফেসবুকের প্রোফাইল পিকচার পরিবর্তন করে বিশ্ব দরবারে আমরা যেমন নিজেদের ডিজিটাল হিসেবে উপস্থাপন করতে পারবো, তেমনি বিজয় দিবস উদযাপনও পাবে এক অন্য রকম আমেজ।

ফেসবুক ব্যবহারকারী দেশপ্রেমিক সবাইকে এ কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও উপস্থিত ছিলেন, ইজি টেকনোলজি লিমিটেডের কর্ণধার মফিজুর রহমান টিপু।

‘আসুন রাঙি বিজয়ের রঙে’ শিরোনামে বিজয় দিবস উদযাপন করতে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যে কোনো ফেসবুক ব্যবহারকারী এ কর্মসূচিতে অংশ নিতে পারবেন। এর জন্য শুধু bijoy71.net অফিসিয়াল ওয়েব অ্যাপ্লিকেশন থেকে প্রোফাইল পিকচারে জাতীয় পতাকা যুক্ত করতে ‘প্রোফাইল ছবি পরিবর্তন করুন’ বাটনে ক্লিক করতে হবে।

এ বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গেই ব্যবহারকারীর প্রোফাইল পিকচারে বাংলাদেশের জাতীয় পতাকা যুক্ত হয়ে যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর