৫০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করলো উইন্ডোজ ১০
৫০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করলো উইন্ডোজ ১০
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-১৫ ০৩:৪২:৩৫
প্রিন্টঅ-অ+


৫০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করলো সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। বুধবার অনুষ্ঠিত মাইক্রোসফটের ডেভেলপার সম্মেলন ‘বিল্ড ২০১৭’তে এই তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেন, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম অল্প সময়ের গ্রাহকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ৪০ কোটি ব্যবহারকারী ছিলো। এরপর মাত্র ৮ মাসে ১০ কোটি ব্যবহারকারী উইন্ডোজ ১০ ব্যবহার করায় দ্রুতই আমরা ৫০ কোটির মাইলফলক স্পর্শ করি। আশা করছি ২০১৮ সালের মধ্যে ১০০ কোটি গ্রাহক এই ওএসটি ব্যবহার করবেন।

তিনি আরও জানান, ইন্টারনেট নির্ভর হার্ডওয়্যার ও সেবার পাশাপাশি আর্টিফিশিয়াল ইন্টিলেজেন্স বা এআইয়ের দিকে নজর দিচ্ছে মাইক্রোসফট।

মাইক্রোসফট জানিয়েছে, অফিস ৩৬৫ এর মাসিক বাণিজ্যিক সক্রিয় ব্যবহারকারী এখন ১০০ মিলিয়ন। সেই সাথে করটার্নার ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে সঠিক কত সংখ্যক ব্যবহারকারী করটার্নার ব্যবহার করেন সেই সংখ্যা জানানো হয়নি।

উল্লেখ্য, গুগলের ক্রোম ওএসের সাথে পাল্লা দিতে সম্প্রতি উইন্ডোজ ১০ এস নামে নতুন একটি বিশেষ সংস্করণ উন্মুক্ত করে মাইক্রোসফট। ধারণা করা যাচ্ছে এই সুবাদে কমদামী হার্ডওয়্যারযুক্ত ডিভাইসে আরও সহজে উইন্ডোজ ওএস ব্যবহার করা যাবে।

সূত্র: ইন্ডিয়া এক্সপ্রেস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর