উদ্বোধন হলো দি ইঞ্জিনিয়ার্স টিভির
উদ্বোধন হলো দি ইঞ্জিনিয়ার্স টিভির
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-০৮ ০০:৫৮:৫৫
প্রিন্টঅ-অ+


৭ মে ইঞ্জিনিয়ার্স ডে-তে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ‘দি ইঞ্জিনিয়ার্স টিভি’-র উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে দি ইঞ্জিনিয়ার্স টিভির উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রশংসনীয় উদ্যোগের উদ্যোক্তা প্রকৌশলী তাজুল ইসলাম তুহিনকে ধন্যবাদ জানান এবং এই উদ্যোগের সাথে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য যে, ৭ মে আইইবির (ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ ) ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বাংলাদেশের ইঞ্জিনিয়ার্স ডে । ১৯৪৮ সালের এই দিনে উন্নত জাতি গঠনের লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠা লাভ করে আইইবি । প্রতিষ্ঠার ৬৯ বছর পরে প্রকৌশলীদের জন্য বাংলাদেশের প্রথম এবং একমাত্র অনলাইন টিভির আত্মপ্রকাশ ঘটেছে ইঞ্জিনিয়ার্স ডে-তে। দি ইঞ্জিনিয়ার্স টিভি নামের এই চ্যানেলে প্রকৌশল বিষয়ক তথ্যচিত্র, প্রকৌশলীদের সাক্ষাৎকার, প্রকৌশল সংবাদসহ প্রকৌশলীদের নিয়ে নির্মিত বিনোদন, তথ্য এবং শিক্ষামূলক নানা অনুষ্ঠান প্রচার করা হবে।

৭ মে ( শনিবার ) সন্ধ্যা ৭ টায় ঢাকার রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ-এর সেমিনার হলে এই উৎসব অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ।

প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী কবির আহমেদ ভূঞা এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি-র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুস সবুর।

এছাড়া বক্তব্য রাখেন আইইবির ভাইস প্রেসিডেন্ট (একাডেমিক এন্ড আন্তর্জাতিক) প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস প্রেসিডেন্ট (সার্ভিস এন্ড ওয়েলফেয়ার) প্রকৌশলী মোঃ আতাউল মাহমুদ, সম্মানী সম্পাদক প্রকৌশলী আমিনুর রাশিদ চৌধুরী মাসুদ, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী এস. এম. মঞ্জুরুল হক মঞ্জু ।

সারাবিশ্বের দর্শক অনলাইনের মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখতে পেয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শেষাংশে বিশেষ আয়োজন হিসেবে ছিলো জনপ্রিয় সঙ্গীতশিল্পী ঝিলিকের গান এবং নৃত্যভূমি-র নৃত্য পরিবেশনা। এছাড়াও সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ তারকা নিপা, বঙ্গীয় সাহিত্য পরিষদের শিল্পী সাবিনা লাকি, প্রকৌশলী কাজী শাহেদ মাহমুদ প্রমুখ।

৭ মে থেকে দি ইঞ্জিনিয়ার্স টিভি দেখা যাচ্ছে এই (www.theengineers.tv) লিংকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর