এশিয়ান থিয়েটার সামিট শুরু
এশিয়ান থিয়েটার সামিট শুরু
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-০৬ ০১:৪৪:৫২
প্রিন্টঅ-অ+


রাজধানীতে এশিয়ান থিয়েটার সামিট ২০১৭ শুরু হয়েছে।

শুক্রবার শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী এ সামিটের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এশিয়া অঞ্চলের থিয়েটার ঐতিহ্যকে বিশ্ব দরবারে সুপ্রতিষ্ঠিত করার জন্য ইন্টারন্যাশনাল থিয়েটার অ্যাসোসিয়েশনের এশিয়ান রিজিওনাল সেন্টারের উদ্যোগে এ সামিট শুরু হয়।

সামিটে থাকছে চর্যানৃত্য, গৌড়ীয়নৃত্য, বাউল সংগীত, যাত্রাপালা, নাটক, বিদেশি নাটক, শিশুনৃত্য। এ ছাড়া থাকছে বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীদের পরিবেশনা।

এ সামিটে মালয়েশিয়া, নেপাল, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ভারত, ফিলিপাইন, কম্বোডিয়া, লাউস থাইল্যান্ডসহ ১৫ দেশের ২০ জন থিয়েটার বিশেষজ্ঞ অংশ নিচ্ছেন। সামিট শেষে থিয়েটার বিশেষজ্ঞদের প্রবন্ধ নিয়ে ‘থিয়েটার অব এশিয়া শীর্ষক গ্রন্থ প্রকাশ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও ইন্টারন্যাশনাল থিয়েটার অ্যাসোসিয়েশনের এশিয়ান রিজিওনাল সেন্টারের সভাপতি লিয়াকত আলী লাকী, আইটিআই বিশ্ব কেন্দ্রের সভাপতি রামেন্দু মজুমদার, চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ ও নাট্যজন মামুনুর রশীদ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিল্প সাহিত্য এর অারো খবর