ফেসবুক পোস্টের কমেন্টেও রিঅ্যাকশন বাটন
ফেসবুক পোস্টের কমেন্টেও রিঅ্যাকশন বাটন
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-০৫ ০০:২৯:৪৩
প্রিন্টঅ-অ+


সাম্প্রতিক সময়ে ফেসবুক তাদের সেবা আরো বৃদ্ধি করছে। কিছুদিন আগের এফ এইট সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে নিত্যনতুন সেবা যুক্ত করতে হয়। না হলে অ্যাপলের মতো প্রতিষ্ঠানের বিক্রিও কমে যায়। মানুষ শুধু ব্র্যান্ড ভ্যালু নিয়ে ভাবে না, তাদের চাহিদা পূরণ না হলে শুধু ব্র্যান্ড নিয়ে পরে থাকে না।

তাই ফেসবুক নতুন সেবা হিসেবে নিয়ে এসেছে, পোস্টের কমেন্টেও রিঅ্যাকশন বাটন। এর ফলে ব্যবহারকারীরা পোস্টের কমেন্টে ইমোজি দিয়ে রিঅ্যাকশন দিতে পারবে, আগে যা শুধু ছিল শুধুমাত্র পোস্টের ক্ষেত্রে।

অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক দিন দিন যেখানে নতুন পরিষেবা নিয়ে আসছে, সেখানে ফেসবুক এক জায়গায় দাঁড়িয়ে থাকতে পারে না। ফেসবুক শুধু এশিয় অঞ্চল নিয়ে ভাবে না। এশিয়ায় ফেসবুকের তেমন প্রতিদ্বন্দ্বী না থাকলেও ইউরোপ আমেরিকায় স্ন্যাপচ্যাট থেকে শুরু করে আরো অনেক সোশ্যাল নেটওয়ার্ক জনপ্রিয়। তাই বাজারে টিকে থাকতে ব্যবহারকারীদের পছন্দের গুরুত্ব দিতে হবে এটা ফেসবুক কর্তৃপক্ষ ভালোভাবে বুঝে গেছে।

তাই কমেন্ট অপশনেও রিঅ্যাকশন বাটন সুবিধা নিয়ে এলো ফেসবুক। এই সুবিধা পেতে হলে আপনার ফেসবুক অ্যাপটি হালনাগাদ থাকতে হবে। যদিও এটি একটি পরীক্ষামূলক সেবা, তবে ধরে নেয়া হচ্ছে এটা স্থায়ীভাবেই থাকবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর