ফেসবুকে ভাইরাল ফেসঅ্যাপ ফটো
ফেসবুকে ভাইরাল ফেসঅ্যাপ ফটো
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-০৫ ০০:১৯:৫৪
প্রিন্টঅ-অ+


প্রিজমার পর ফেসবুকের নিউজফিডে ঝড় তুলেছে আরো একটি অ্যাপ। ফেসবুকের নিউজফিড বর্তমানে ‘ফেসঅ্যাপ’ নামক নতুন এই অ্যাপটির দখলে।

চেহারা পরিবর্তন সুবিধার এই অ্যাপটি ভীষণ জনপ্রিয়তা পেয়েছে। কৃত্রিম বুদ্ধিমত্তার এই অ্যাপের সাহায্যে যেকারো চেহারা চার ভাবে পরিবর্তন করা যায়।

১. গম্ভীর মুখের চেহারা হাসি মুখে রূপান্তর করা যায়।

২. বয়স্ক কিংবা কমবয়সী চেহারায় রূপান্তর করা যায়।

৩. পুরুষ হলে নারী কিংবা নারী হলে পুরুষের চেহারায় রূপান্তর করা যায়।

৪. চেহারা আকর্ষণীয় করা যায়।

নিজের বিপরীতধর্মী বৈশিষ্ট্য প্রকাশের এসব সুবিধায় থাকায় অনেকেই এই অ্যাপের মাধ্যমে তাদের বা অন্যদের ছবি তৈরি করে তা ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রামে শেয়ার করছে।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নতুন এই ট্রেন্ড এখন পরিচিত ‘ফেসঅ্যাপ ফটো’ নামে।

বিনা মূল্যের এই অ্যাপটি তৈরি করেছে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গভিত্তিক প্রতিষ্ঠান ওয়্যারলেস ল্যাব। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে goo.gl/k8pMIm লিংকে থেকে এবং আইফোনে goo.gl/ONBlwL লিংক থেকে ডাউনলোড করা যাবে ফেসঅ্যাপ।

নতুন এই ট্রেন্ড নিয়ে নিন্দুকেরা অবশ্য টিপ্পনী কেটে বলছেন, এতোদিন স্ন্যাপচ্যাটের কল্যাণে অনেকে কুকুর-বিড়াল-খরগোশসহ নানা প্রাণী হয়ে নিজেদের ওপর এক্সপেরিমেন্ট চালিয়েছে। আর এবার ফেসঅ্যাপের কল্যাণে লিঙ্গ পরিবর্তন করে নিজেদের দেখছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর