ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
শনিবার যুব প্রতিবন্ধী জাতীয় আইটি প্রতিযোগিতা
শনিবার যুব প্রতিবন্ধী জাতীয় আইটি প্রতিযোগিতা
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৫-০৫ ০০:১৭:৩৭
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ দ্বিতীয় বারের মতো দেশের যুব প্রতিবন্ধী ব্যক্তিদের আইটি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

এ প্রতিযোগিতা দেশের যুব প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে আইসিটি চর্চা ব্যাপক ভাবে সম্প্রসারণ ঘটাবে এবং বর্তমান সরকার প্রতিশ্রুতি ডিজিটাল বাংলাদেশের উপযুক্ত মানব সম্পদ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রস্তুতির ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), দেশীয় এনজিও সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটি (সিএসআইডি) ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর সঙ্গে যৌথভাবে এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।

৬ মে শনিবার, সকাল ৮টা ৪৫ মিনিট থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সারা দেশ থেকে আগত মোট ৮০জন প্রতিযোগী চারটি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। ক্যাটাগরিগুলো হলো ক. দৃষ্টি প্রতিবন্ধী খ. শারীরিক প্রতিবন্ধী গ. বাক ও শ্রবণ প্রতিবন্ধী এবং ঘ. নিউরো ডেভেলপমেন্টাল ডিজএবিলিটি (এনডিডি)। সবগুলো ক্যাটাগরিতে প্রতিযোগিরা মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেট-এই চারটি বিষয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। প্রত্যেক ক্যাটাগরিতে সেরা প্রথম তিনজনকে পুরস্কার হিসেবে অর্থ, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

এছাড়া অংশগ্রহণকারীদের মধ্যে চারটি ক্যাটাগরির প্রতিটি হতে সেরা ৩ জনকে নিয়ে মোট ১২ জন বিজেতা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল পরিচালিত বিশেষ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করবে। এ ১২ জনের মধ্যে মূল্যায়নের মাধ্যমে নির্বাচিত উপযুক্ত চার জন প্রতিযোগীকে আন্তর্জাতিক প্রতিযোগীতার জন্য বাংলাদেশ দল গঠন করা হবে। এবং তারা আন্তর্জাতিক প্রতিযোগীতায় অংশগ্রহণ করবে। সকল অংশগ্রহণকারীকে আইসিটি বিভাগ ও বিসিসি আয়োজিত চাকরি মেলায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট: www.bcc.gov.bd, www.facebook.com/bcc.ict।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement