ভূগর্ভস্থ নতুন সড়ক ব্যবস্থার পরিকল্পনায় ইলোন মাস্ক
ভূগর্ভস্থ নতুন সড়ক ব্যবস্থার পরিকল্পনায় ইলোন মাস্ক
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-৩০ ১৫:০১:৩৯
প্রিন্টঅ-অ+


এবার টানেল নেটওয়ার্কের পরিকল্পনার কথা জানালেন মার্কিন উদ্যোক্তা ইলোন মাস্ক টেড। এছাড়া, এটি কিভাবে কাজ করবে সে ব্যাপারেও ধারণা দেন তিনি। (টেকনোলজি, ইন্টারটেইনমেন্ট এবং ডিজাইন) এক সম্মেলনে তিনি এসব কথা জানান। এসময় টানেল নেটওয়ার্ক ছাড়া হাইপারলুপ, টেসলা, স্পেসএক্স এবং সোলার টাইল নিয়েও তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানান।

এর আগে, গত ডিসেম্বরে মাস্ক লস অ্যাঞ্জলসের কুখ্যাত ট্রাফিক জ্যামে হতাশ হয়ে এই টানেল নেটওয়ার্কের বিষয়ে টুইট করেছিলেন। তবে সেসময় তিনি কতটা তৎপর ছিলেন এটি নিয়ে তা স্পষ্ট ছিল না। তবে ২৮ এপ্রিল শুক্রবার তার এই টানেল তৈরির বোরিং কোম্পানির মেশিন এবং লোগোর একটি ছবি দিয়ে টুইট করেন।

উল্লেখ্য, মাস্ক বরাবরই নতুন নতুন প্রযুক্তি প্রতিষ্ঠান নিয়ে হাজির হোন। আর তার এই নতুন প্রযুক্তি কতটা বাস্তবে রূপ নেয় সেটিই এখন দেখার বিষয়।

সূত্র: সিএনএন, বিবিসি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর