এক বাংলাদেশি প্ল্যাটফর্মে ২০০ দেশের তরুণ
এক বাংলাদেশি প্ল্যাটফর্মে ২০০ দেশের তরুণ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-২৮ ০২:৩৫:১৯
প্রিন্টঅ-অ+


ইয়ুথ অপরচুনিটিস (ওয়াইও) হলো বিশ্বের ২০০টিরও বেশি দেশের তরুণদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ, বৃত্তি, সম্মেলন ইত্যাদির সম্পর্কে জানার এক অনন্য প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মটির মোবাইলভিত্তিক অ্যাপ উদ্বোধন হলো বুধবার।
এ উপলক্ষে রাজধানীর কাওরান বাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে অ্যাপটির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এ ধরনের উদ্যোগকে সব সময় প্রাধান্য দিয়েছে এবং সহযোগিতা করে আসছে। এর একটাই কারণ, তরুণরা যেন ডিজিটাল সেবা ও পণ্যে নতুন পরিবর্তন আনার সুযোগ পায়। তিনি আরও বলেন, এটি গর্ব করার বিষয় যে ইয়ুথ অপরচুনিটিস শুধু বাংলাদেশ নয়, বিশ্বের আরও লাখো তরুণদের জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। আমি মনে করি মোবাইল অ্যাপটি এই উদ্যোগকে আরও বিস্তৃতভাবে ছড়িয়ে দিতে অর্থবহ ভূমিকা পালন করবে।

ইয়ুথ অপরচুনিটিসের সহ-প্রতিষ্ঠাতা ওসামা বিন নূর বলেন, www.youthop.com ওয়েবসাইটটি তরুণদের যাবতীয় সুযোগ অন্বেষণের জন্য সবচেয়ে বড় অনলাইন নেটওয়ার্ক এবং এর পরিধি বিশ্বব্যাপী।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয় এই উন্মুক্ত সাইটটি প্রতিমাসে ১২ লাখ বারের মতো দেখা হয়। তরুণদের উন্নতি এবং তথ্য সংগ্রহের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করে ইয়ুথ অপরচুনিটিস। ফলস্বরূপ ওয়েবসাইটটি ইতিমধ্যে বিভিন্ন আর্ন্তজাতিক সন্মাননায় ভুষিত হয়েছে। যার মধ্যে কুইনস ইয়াং লিডারস অ্যাওয়ার্ড ও ফোর্বস থার্টি আন্ডার থার্টি উল্লেখযোগ্য।

মোবাইল অ্যাপটি তরুণদের তথ্য হাতছাড়া হওয়া এবং সময় মতো জানতে না পারার আশঙ্কা থেকে মুক্ত রাখে বলে জানান অ্যাপটির নির্মাতারা।

অ্যাপ স্টোরের ঠিকানা: https://play.google.com/store/apps/details?id=com.youthop.youthopportunities

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর