সেশনজটে ই সি ইঞ্জিনিয়ারিং
সেশনজটে ই সি ইঞ্জিনিয়ারিং
২০১৫-১১-০১ ০৯:৪৫:৩৩
প্রিন্টঅ-অ+


ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ই.সি.ই) বিভাগের শিক্ষকদের ক্লাস-পরীক্ষা যথা সময়ে গ্রহণ না করা, অবহেলা, পরীক্ষার খাতা মূল্যায়নে দীর্ঘ সময় নেওয়াসহ বিভিন্ন কারণে শিক্ষার্থীরা ভয়াবহ সেশনজটের কবলে পড়েছে।

বিভাগীয় প্রধানের অমনোযোগীতার কারণেই এমনটা হচ্ছে বলে অভিযোগ করেছে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ই.সি.ই) বিভাগের একাধিক শিক্ষার্থী। ফলে একই সেশনে ভর্তি হওয়ার পরেও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা পড়াশুনা শেষ করলেও তারা যে সেশনজটের কবলে পড়ে আছে চার বছরের কোর্স ছয় বছরেও শেষ হবে না।

দীর্ঘ এ সেশনজটের কারণে বিভাগের শিক্ষার্থীরা যেমন হারাচ্ছে তাদের মূল্যবান সময় তেমনি অভিভাবকদেরকেও গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা।

ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ই.সি.ই) বিভাগের সহকারী অধ্যাপক লিটন কুমার বিশ্বাস জানান, শিক্ষক সংখ্যা কম এবং নিজস্ব ল্যাব ক্লাস না থাকায় শিক্ষার্থীরা সেশনজটে আছে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গিয়ে ল্যাব ক্লাস নিতে হয় যদি তাদের ল্যাব ক্লাস ফাঁকা থাকে।

তিনি আরো জানান, আশা করছি আগামী ছয় মাসের মধ্যে দুইটি ল্যাব এর প্রস্তুত করা হবে, যার মাধ্যমে আমরা শিক্ষার্থীদের সেশনজট কমিয়ে আনতে পারবো।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর