তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা জানাবে সরকার
তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা জানাবে সরকার
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-২৬ ১৫:১৪:৩৫
প্রিন্টঅ-অ+


তথ্যপ্রযুক্তি খাতের নবীন উদ্ভাবনী উদ্যোগকে সম্মাননা জানাবে সরকার।

২৫ এপ্রিল মঙ্গলবার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের এক সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশী সেরা, মহিলা ও আঞ্চলিক বিভাগে সর্বমোট দশটি উদ্যোগকে সম্মাননা জানানোর পাশাপাশি দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের পরিচয় করিয়ে দিতে আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে ‘ন্যাশনাল ডেমো ডে’, যেখানে উদ্যোক্তা ও বিনিয়োগকারীগণ পারস্পরিক সম্পর্ক উন্নয়নের সুযোগ পাবেন।

আইসিটি বিভাগের উদ্যোক্তা বিশেষায়িত কর্মসূচি স্টার্টআপ বাংলাদেশ ও উদ্যোক্তা গবেষণা প্রতিষ্ঠান বেটার স্টোরিজ লিমিটেডের উদ্যোগে জাতীয় পর্যায়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ডেমো ডে ২০১৭। এই আয়োজনে সহযোগী হিসেবে আছে জিপি অ্যাকসেলারেটর ও ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিইএবি)।

যে সকল উদ্যোক্তা এক বছরের বেশি সময় ধরে তথ্যপ্রযুক্তি খাতে ব্যবসা পরিচালনা করে আসছেন তারা স্টার্টআপ অ্যাওয়ার্ড এ আবেদন করতে পারবেন বলে জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে।

রাজধানীর কারওয়ান বাজারস্থ সফটওয়ার টেকনোলজি পার্কে প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে স্টার্টআপ বাংলাদেশের ন্যাশনাল ডেমো ডে’র বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা।

প্রধান অতিথীর বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের উদ্যোক্তাদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিনিয়োগকারীদের সঙ্গে পরিচিত করে দেওয়ার লক্ষ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ডেমো ডে ও স্টার্টআপ অ্যাওয়ার্ড ২০১৭। আমি মনে করি স্টার্টআপদের জন্য বাংলাদেশ সবচেয়ে উপযুক্ত স্থান। বর্তমান সরকার স্টার্টআপদের সহযোগিতা করার জন্য অনেক কর্মসূচি গ্রহণ করেছে। আমরা বিশ্বাস করি স্টার্টআপদের উন্নয়নের সঙ্গে দেশের উন্নয়ন জড়িত।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিনিয়র ডিরেক্টর ও হেড অব ট্রান্সফরমেশন কাজী মাহবুব হাসান, ভিসিপিইএবি এর সভাপতি শামীম আহসান ও সাধারণ সম্পাদক শওকত হোসেন, বেটার স্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন এলেন প্রমুখ।

আগামী ১৪ মে তারিখের মধ্যে আবেদনের ক্ষেত্রে উদ্যোক্তাকে ব্যবসায়িক নিবন্ধনের কাগজ, এক বছরের আর্থিক লেনদেনের বিবরনী এবং ব্যবসায়ের বিবরণের অনুলিপি সংযুক্তি হিসেবে দিতে হবে। আবেদন করতে ও বিস্তারিত জানতে যেতে হবে sartupbangladesh.gov.bd/ndd ঠিকানায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর