শাকিব ও পরিচালক সমিতি মুখোমুখি
শাকিব ও পরিচালক সমিতি মুখোমুখি
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-২৫ ২০:০১:১২
প্রিন্টঅ-অ+


ঢাকাই ছবির ব্যবসাসফল নায়ক শাকিব খানকে আপাতত সব ছবির কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছেন চলচ্চিত্র পরিচালক নেতৃবৃন্দ। তাঁদের অভিযোগ, শাকিব খান দেশের পরিচালকদের নিয়ে মানহানিকর মন্তব্য করেছেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে গতকাল সোমবার কার্যনির্বাহী পরিষদের সভা শেষে লিখিতভাবে পরিচালকদের উদ্দেশে আহ্বান করা হয়, বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত তাঁরা যেন ছবি নির্মাণ-সংক্রান্ত সব কর্মকাণ্ড থেকে শাকিব খানকে বিরত রাখেন। নোটিশে আরো বলা হয়, শাকিব খানের বিরুদ্ধে এরই মধ্যে উকিল নোটিশ পাঠানো হয়েছে। গতকাল রাত ৮টায় পরিচালক সমিতির নোটিশ বোর্ডে নোটিশটি টাঙানো হয়।

‘এখন যেহেতু চলচ্চিত্রের সংখ্যা কমে গেছে, তাই বেকার লোকের সংখ্যা বেড়ে গেছে। পরিচালক সমিতির তালিকা দেখুন, সেখানে অনেক পরিচালক, তাঁরা এফডিসিতে আড্ডাও দিচ্ছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজক বা শিল্পীদের বেলায় একই অবস্থা দেখা যায়। শিল্পী সমিতিতে অনেক শিল্পীই নিবন্ধিত আছেন, কিন্তু কাজ করছেন কতজন?’ গত ১৬ এপ্রিল একটি জাতীয় দৈনিকে শাকিব খানের এমন মন্তব্যকে কেন্দ্র করেই ক্ষুব্ধ হয়েছেন পরিচালক সমিতির নেতারা। এরই পরিপ্রেক্ষিতে সমিতির পক্ষ থেকে তাঁরা শাকিব খানকে উকিল নোটিশ পাঠান।

সমিতির মহাসচিব বদিউল আলমের স্বাক্ষর করা এই নোটিশে বলা হয়, ‘এতদ্বারা বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সম্প্রতি অভিনেতা শাকিব খান জাতীয় দৈনিক ও মিডিয়াতে চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ করে মানহানিকর বক্তব্য দেওয়ায় সমিতির ও সদস্যদের সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী তাঁর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিষয়ের সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাঁকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ-সংক্রান্ত সকল প্রকার কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সবিবনয় অনুরোধ জানানো যাচ্ছে। সমিতির নিয়মশৃঙ্খলা রক্ষার্থে এ বিষয়ে আপনার সহযোগিতা কামনা করি।’

এই নোটিশ টাঙানোর আগেই পরিচালক সমিতি অবশ্য ঘোষণা দিয়েছিল, শাকিবকে একটি উকিল নোটিশ পাঠানো হবে। ওই খবর পেয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে জরুরি সভার আহ্বান করেন সমিতির সভাপতি শাকিব খান। সভা শেষে শাকিবের পক্ষ থেকে জানানো হয়, পরিচালকদের সঙ্গে বিষয়টি সুরাহা না হলে আগামী ৫ মে শিল্পী সমিতির নির্বাচন স্থগিত করা হবে। সেদিন শাকিব খান বলেন, ‘পরিচালক সমিতি এককভাবে একজন শিল্পীকে উকিল নোটিশ পাঠাতে পারে না। এমন বিষয় নিয়ে অবশ্যই শিল্পী সমিতির সঙ্গে কথা বলতে হবে।’

শাকিব খান বর্তমানে পাবনায় ‘রংবাজ’ ছবির শুটিং করছেন। ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনী। ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন শবনম বুবলী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর