রাজধানীতে আবাসিক ভবনে উচ্ছেদ অভিযান
রাজধানীতে আবাসিক ভবনে উচ্ছেদ অভিযান
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-২৪ ২২:৩১:৩৮
প্রিন্টঅ-অ+


রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানকালে আবাসিক ভবনে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি হোল্ডিংয়ের সাতটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

রাজউকের জোন-২ এর অধীনে উত্তরার শাহ মখদুম অ্যাভিনিউতে উক্ত অভিযানে ১৩ নম্বর সেক্টরের ১৬ নম্বর প্লটের পার্কিংয়ের স্থলে অবৈধভাবে পরিচালিত একটি ইলেক্ট্রনিক্স কোম্পানির একটি শো-রুমকে এক লাখ টাকা জরিমানা করা হয় ও অন্যত্র সরে যাওয়ার জন্য এক মাস সময় দেওয়া হয়। ১৮ নম্বর প্লটে আবাসিকের পরিবর্তে বাণিজ্যিকভাবে পরিচালিত উত্তরা মটরসকে ৫০ হাজার টাকা জরিমানা ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়। ২০ নম্বর প্লটের হাসান গ্লাস হাউস, অলিভ থাই অ্যালুমিনিয়াম স্টোর ও অন্তরা মটরসকে ৫০ হাজার করে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়।

১২ নম্বর সেক্টরের ৫১ নম্বর প্লটের পার্কিয়ের স্থলে পুরুষদের জন্য এবং একই ভবনের ২য় তলায় মহিলাদের জন্য পরিচালিত স্বপ্ন বিউটি পার্লারের দুটি শাখাকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয় ও অন্যত্র সরে যাওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়।

রাজউকের এই উচ্ছেদ কার্যক্রমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর