লাখো কণ্ঠে বিদ্রোহী কবিতা
লাখো কণ্ঠে বিদ্রোহী কবিতা
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১৮ ১৮:৪৩:৫৮
প্রিন্টঅ-অ+


আগামী ১ মে ‘লাখো কণ্ঠে বিদ্রোহী কবিতা’ আবৃত্তির উদ্যোগ নিয়েছে নজরুল চর্চা কেন্দ্র ‘বাঁশরী’ ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন ‘লাখে কণ্ঠে বিদ্রোহী কবিতা’ এর সমন্বয়ক রেজাউল হোসাইন টিটো।

তিনি বলেন, ‘১ মে, সোমবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এক যোগে এ কবিতা আবৃত্তি করা হবে। যদি সেখানে সমস্যা থাকে বিকল্প ভেন্যু হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ আয়োজন করা হবে।’

রেজাউল হোসাইন বলেন, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত “বিদ্রোহী” কবিতা বিশ্ব সাহিত্যের একটি মাইলফলক। এ কবিতা বৈষম্যহীন মানবিক পৃথিবী গড়তে ব্যক্তি, সমষ্টি, সমাজ, জাতি তথা বিশ্বমানবকে মাথা উঁচু করে দাঁড়াবার দীক্ষা দেয়।’

তিনি আরো বলেন, ‘জাতীয় কবি কাজী নজরুলকে সবার মাঝে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য। দেশের বিভিন্ন স্কুল থেকে ছেলেমেয়েদের নিয়ে এসে সম্মীলিতভাবে নজরুলকে চর্চা, নজরুলকে সবার মাঝে আরো ব্যাপকভাবে ছড়িয়ে দিতে চাই। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে। আমরা চাই সারা দেশ থেকে যে কেউ এসে আমাদের এ অনুষ্ঠানে অংশগ্রহণ করুক।’

এ সময় তিনি জাতীয় কবি কাজী নজরুলের মাজার সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নজরুল ইনস্টিটিউটের প্রাক্তন নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ, অর্থনীতিবিদ সুজিত চৌধুরী, বিএনসিসির পরিচালক ড. মোহাম্মদ নান্নু মোল্লা প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিল্প সাহিত্য এর অারো খবর