বাংলাদেশের সেন্সরে ইরফান খান
বাংলাদেশের সেন্সরে ইরফান খান
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১৭ ০১:২৬:২৩
প্রিন্টঅ-অ+


ভারতীয় অভিনেতা ইরফান খান। বলিউড, হলিউড ও তেলেগু সিনেমায় অভিনয় করলেও বাংলাদেশের সিনেমায় দেখা যায়নি এই অভিনেতাকে। বাংলাদেশ ও ভারত যৌথভাবে নির্মাণ করেছে ‘ডুব’ শিরোনামের সিনেমা। এতে অভিনয় করেছেন ইরফান খান। এ সিনেমার মাধ্যমে প্রথমবার বাংলাদেশের সিনেমায় তাকে দেখা যাবে।

সম্প্রতি সিনেমটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলে সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে। আর এটিই ইরফান খান অভিনীত সিনেমা প্রথমবার বাংলাদেশের সেন্সর বোর্ডে জমা দেয়া হলো।

‘ডুব’ সিনেমাটি নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। হলিউড-বলিউড দুই পর্দার গুণী অভিনয়শিল্পী ইরফান খানের বিপরীতে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে। এ ছাড়া আরো অভিনয় করেছেন ভারতের পার্ণো মিত্র, ব্রাত্য বসু। বাংলাদেশের রোকেয়া প্রাচী, নাদের চৌধুরীসহ অনেকে।

সিনেমাটি বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান আইকে কোং। ‘ডুব’ সিনেমার ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’।

যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমার শুটিং অনেক আগে শেষ হয়েছে। গত বছরের ৪ নভেম্বর কলকাতার একটি শীর্ষ দৈনিক ‘হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান? কিন্তু এত লুকোছাপা কেন’ শিরোনামে প্রকাশিত একটি খবরে পাল্টে যায় দৃশ্যপট। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে উঠে আসে ‘ডুব’সিনেমাটি হুমায়ূন আহমেদের বায়োপিক।

এসব বিষয় নজরে নেওয়ার জন্য পরিচালক-অভিনেত্রী মেহের আফরোজ শাওন সিনেমাটি সেন্সর বোর্ডে জমা হওয়ার আগেই সেন্সর বোর্ডে একটি চিঠি পাঠান। এরপর সিনেমাটির মুক্তি নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর