আজ নয়, আগামীকাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস
আজ নয়, আগামীকাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১৫ ১৩:৫৫:৫৯
প্রিন্টঅ-অ+


আগামীকাল থেকে ঢাকায় গণপরিবহনে সিটিং সার্ভিস বন্ধ হচ্ছে।

পূর্ব ঘোষেণা অনুযায়ী আজ থেকে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা বন্ধ হয়নি।

শনিবার বাংলাদেশ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, আজ থেকে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃপক্ষের সঙ্গে আমাদের মিটিং হবে এবং আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এদিকে সকাল থেকে সিটিং সার্ভিস বন্ধ নিয়ে বিভ্রান্তিতে পড়তে দেখা যায় যাত্রীদের। এ নিয়ে যাত্রী, গাড়িচালক ও হেলপারদের মধ্যে বাকবিতণ্ডা করতেও দেখা গেছে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ ঘোষণা করেছিলেন, রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ ঘোষণা করেছে ঢাকা পরিবহন মালিক সমিতি। বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায় করতে হবে গণপরিবহনগুলোকে। ওইদিন তিনি ১৫ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস, গেইট লক, বা স্পেশাল সার্ভিস নামে কোনো গণপরিবহন থাকবে না বলেও জানিয়েছিলেন।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর